প্রচ্ছদ খেলাধুলা মাশরাফির ব্রেসলেটের অর্থ ব্যয় হবে নড়াইলে করোনা নমুনা সংগ্রহে

মাশরাফির ব্রেসলেটের অর্থ ব্যয় হবে নড়াইলে করোনা নমুনা সংগ্রহে

দেশে করোনাভাইরাসে আক্রান্তের শুরু থেকেই নিজের সংসদীয় এলাকা নড়াই-২ আসনের জন্য বেশ কিছু পরিকল্পনার সফল বাস্তবায়ন করেছেন মাশরাফি বিন মোর্ত্তজা (এমপি)। সরকারি কিংবা নিজ উদ্যোগে যেভাবে পারছেন সহায়তা করে যাচ্ছেন এলাকার মানুষদের।

সম্প্রতি তিনি তার প্রিয় ব্রেসলেট নিলামে তুলেছিলেন। যা তার দীর্ঘ দিনের সঙ্গী মাঠে কিংবা মাঠের বাইরে। সেই ব্রেসলেট নিলামে বিক্রি হয় ৪২ লাখ টাকায়।মাশরাফি আগেই জানিয়েছিলেন এই ব্রেসলেটের টাকা খরচ করা হবে নড়াইল ও নড়াইলের বাইরে বিভিন্ন উন্নয়নমূলক কাজে।তারই ধারায় এবার নড়াইলের মানুষের করোনার নমুনা সংগ্রহে ব্যয় করা হবে ব্রেসলেট বিক্রি থেকে আসা অর্থ।

এনিয়ে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর সাধারন সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানিয়েছেন, তিন উপজেলায় ১০জন বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া সভায় করোনা নমুনা সংগ্রহ এবং ল্যাবে পাঠানোর কাজটি আরও গতিশীল করতে জেলা প্রশাসনসহ কয়েকটি প্রতিষ্ঠান নমুনা সংগ্রহে প্রয়োজনীয় এ্যাম্বুলেন্স, জ্বালানি তেলসহ আনুষঙ্গিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত হয়েছে। মাশরাফির প্রিয় ব্রেসলেট নিলামের টাকা থেকে এ ব্যয়ভার বহন করা হবে।আজ রোববার আয়োজিত এক সভায় ভিডিও কনফারেন্সে যোগ দেন মাশরাফি বিন মোর্ত্তজা।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন পিপিএম, সিভিল সার্জন ডা. মোঃ আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,ডা.সুব্রত কুমার, কালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজল মল্লিক,নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম অনিক ও ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম।

ভিডিও কনফারেন্সে মাশরাফি তার বক্তব্যে করোনা নমুনা সংগ্রহে বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ানদের এগিয়ে আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেন। এছাড়া করোনায় আক্রান্ত এলাকা লকডাউন করে তাদের ঠিকমতো চিকিৎসা, খোঁজ-খবর এবং প্রয়োজনে খাবার দেবার ব্যবস্থা নেবার কথা বলেন।এ পর্যন্ত জেলায় ৮শ ৯২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আক্রান্তের সংখ্যা ৬০জন। এর মধ্যে মারা গিয়েছেন ২জন।