প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মালদ্বীপে করোনা আক্রান্ত ৪৯১ জনের মধ্যেই বাংলাদেশি ২৬১

মালদ্বীপে করোনা আক্রান্ত ৪৯১ জনের মধ্যেই বাংলাদেশি ২৬১

মোহাম্মদ মাহামুদুল হাসান কালাম, মালদ্বীপ থেকে :
মালদ্বীপের করোনা ভাইরাস আক্রান্ত বাংলাদেশির সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মালদ্বীপে সর্বমোট করোনাভাইরাসে আক্রান্ত ৪৯১ জন। এরমধ্যে ২৬১ জন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এত বেশি প্রবাসী বাংলাদশীদের আক্রান্তের কারন হিসেবে অনেক প্রবাসীরা মনে করেন এই লকডাউনের সময় ও বাংলাদেশীদের দিয়ে ডেলিভারি করানো মালিক পক্ষ বেতন,রুম ভাড়া দিবেনা বলে ডেলিভারিতে রুম থেকে বের করে নিয়ে যাচ্ছেন তারা।
একজন শ্রমিকের জন্য রুমের ভেতর অন্য বাংলাদেশীরা সবাই ভয়ে ও আত্র্নকে থাকে কারন যিনি ডেলিভারিতে যাচ্ছেন সে যদি আক্রান্ত হয় রুমের বাকিরাও হতে পারে এই বিষয়ে বালাদেশের সরকারে দৃষ্টি আকর্ষণ করেছে অনেক প্রবাসীরা ।
মালদ্বীপ স্বাস্থ্য সংস্থা-হেলথ প্রটেকশন এজেন্সি (এইচপিএ) ও স্বাস্থ্য মন্ত্রণালয়- এর সবশেষে আপডেট অনুযায়ী মালদ্বীপের করোনায় আক্রান্ত সব মোট ৪৯১ জন, ৪৯১ জনের মধ্যে মালদ্বিভিয়ান, ১৫৭, বাংলাদেশি ২৬১ জন যা ৫৩.১৬% বাংলাদেশী , ভারতীয় ৫১ জন, ইতালিয়ান ১১ জন, পাকিস্তানি ৩ জন, শ্রীলঙ্কার ২ জন নেপালের ,২ জন , এবং অন্যান্য দেশের ৪ জন।
এ পর্যন্ত ১৭ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় মালদ্বিভিয়ান ৮৩ বছরের একজন মহিলা।
তবে মালদ্বীপে এখনও করোনাভাইরাসে কোন বাংলাদেশিদের মৃত্যুর খবর পাওয়া যায়নি।
পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রথম ১৪ দিন লকডাউন শেষে আরো ১৪ দিন লকডাউন ঘোষণা করেছে মালদ্বীপ সরকার, যা শুরু হয়েছে ১ মে থেকে শেষ ১৪ মে ।