প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে ১ নারী চিকিৎসকসহ নতুন করে আক্রান্ত ৬, মোট আক্রান্ত ৩১

মানিকগঞ্জে ১ নারী চিকিৎসকসহ নতুন করে আক্রান্ত ৬, মোট আক্রান্ত ৩১

মানিকগঞ্জ :

গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জে ১ নারী চিকিৎসকসহ নতুন করে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১জন ।
নতুন আক্রান্তের মধ্যে ঘিওরে ২ জন,সাটুরিয়ায় ২জন, সদরে ১ জন এবং সিংগাইর উপজেলায় ১ জন। মানিকগঞ্জ সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম জানান, সাটুরিয়া নতুন শনাক্তের মধ্যে সাটুরিয়া হাসপাতালের বাবুর্চি তার বাড়ি দড়গ্রাম ইউনিয়নের সাফুল্লি গ্রামে। অপরজন একই ইউনিয়নের পশ্চিম কুষ্টিয়া গ্রামের।

বাবুর্চি কয়েকদিন ধরে ঠান্ডা, জ্বও ও স্বাশকষ্টে ভুগছিলেন। অপরজন দুই দিন আগে ঢাকার মোহাম্মদপুর থেকে করেনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে আসেন। দুজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বুধবার সাভার পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুরে তাদের দুজনের করোনা পজিটিভ আসে।

সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ‘আক্রান্তদের মধ্যে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তার ঢাকার বাসায় আইসোলেশনে আছেন। এছাড়া, অন্য ৩ উপজেলায় আক্রান্ত পাঁচ জনও তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।’

‘তাদের সবার বাড়ি লকডাউন করা হবে’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘তাদের সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণিসম্পদ গবেষণা ইনিস্টিটিউটে পাঠানো হবে।’

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫৫টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ছয় জনের করোনা পজিটিভ আসে। এ পর্যন্ত জেলায় মোট ১,১৭৮ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১,১১৩টি নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়।  মোট আক্রান্ত ৩১ জনের মধ্যে ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং অন্যরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানান তিনি।