প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে হাসপাতালের আইসোলেশনে থাকা তিনজনের মৃত্যু

মানিকগঞ্জে হাসপাতালের আইসোলেশনে থাকা তিনজনের মৃত্যু

মানিকগঞ্জ :
গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলোশন ওয়ার্ডে থাকা ৩ ব্যক্তি মারা গেছেন। আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা অবস্থায় ওই তিনজনের মৃত্যু হয়। মানিকগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে তাদের মৃত্যুর বিষয় নিশ্চিত করেন।

মৃত ব্যক্তিরা হলো সদর উপজেলার হাটিপাড়া বংকুরী গ্রামের স্বপন কুমার মণ্ডল (৫৫), ঘিওর উপজেলার কেল্লাই গ্রামের আবদুল মাজেদ (৫৫) এবং মানিকগঞ্জ পৌর এলাকার বেউথা গ্রামের জরিনা বেগম (৫৪)।

তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ জানান, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে গত মঙ্গলবার দুপুরে স্বপন কুমার মন্ডল ও আবদুল মাজেদকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। অন্যদিকে শ্বাসকষ্ট নিয়ে বুধবার সকালে জরিনা বেগম হাসপাতালে ভর্তি হন। শ্বাসকষ্ট বেড়ে গিয়ে বুধবার বিকালে তিনি মারা যান। করোনা উপসর্গ থাকায় তাদেরকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়।

তিনি আরো জানান, দুপুরে স্বপন কুমার ও জরিনা বেগমের মৃতদেহ স্বজনেরা বাড়িতে নিয়ে গেছে। প্রশাসনের পক্ষ থেকে মৃতদেহ দাফনসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। তবে মাজেদের মৃতদেহ দুপুর পর্যন্ত কেউ নিতে আসেননি। মৃতদেহটি হাসপাতালেই রয়েছে। তাদের সকলেরই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়েছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার, মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান ও মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, মৃতদের বিধান অনুযায়ী দাফন, বাড়ি লকডাউন এবং তার সংস্পর্শে আসা ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হবে।