প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের সিঙ্গাইরে এক কিশোরকে বাড়ি থেকে ডেকে নিয়ে ৬ টুকরা করে হত্যা ও লাশ গুমের দায়ে ৪ জনের মৃত্যুদন্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক।
আজ মঙ্গলবার দুপুরে মৃত্যুদন্ড প্রাপ্ত ৪জন আসামীর মধ্যে ৩জন এবং সাজাপ্রাপ্ত ৩জনের মধ্যে ২জন এবং খালাসপ্রাপ্ত ১জনের উপস্থিতিতে বিচারক এই রায় প্রদান করেন। মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলো-রাকিবুল, সুলতান, সোহেল ও রফিক এবং যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলো-রুবেল, সজীব ও আকিবুল। এই মামলা থেকে খালাস দেয়া হয়েছে শরীফুলকে। হত্যাকান্ডের পর থেকে সুলতান ও সজীব পলাতক আছে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৮ই সেপ্টেম্বর বিকেলে সিংগাইর উপজেলার খাসেরচর গ্রামের খোকন মিয়ার ছেলে জহিরুলকে মামলার প্রধান আসামী সুলতান মাহমুদ মেদুলিয়া গ্রামে তার নিজ বাড়িতে ডেকে নিয়ে অন্যান্য আসামীদের যোগসাজশে পূর্ব শত্রুতার জেরে রাতের বেলায় নৃশংসভাবে হত্যা করে। পরে তার লাশ পলিথিনে মুড়িয়ে প্রতিবেশী কায়েমের বাড়ির ময়লার ট্যাংকে ফেলে রাখে। পরদিন সকালে জহিরুলের পিতা সুলতানের বাড়িতে গিয়ে দরজা বন্ধ ও ৫ জোড়া জুতা দেখতে পায়। এতে সন্দেহ হলে পুলিশকে খবর দেয়ার পর জহিরুলের লাশ উদ্ধার করা হয়। ঘটনার পরদিন রাতে জহিরুলের পিতা খোকন মিয়া বাদী হয়ে সুলতান, সোহেল ও রাকিবুলকে আসামী কওে সিংগাইর থানায় হত্যামামলা দায়ের করে। দীর্ঘ তদন্ত শেষে গোয়েন্দ পুলিশের সহকারী পুলিশ সুপার স্ইাদুল ইসলাম মল্লিক সুলতানসহ ৮ জনকে আসামী করে ২০১৭ সালের জুন মাসের ৪ তারিখে চার্জশীট দাখিল করেন।
এ মামলায় মোট ২৭ জন সাক্ষী সাক্ষ্য দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আতিরিক্ত পিপি মথুর নাথ সরকার ও আসামী পক্ষে এ্যাডভোকেট খলিলুর রহমান ও এ্যাডভোকেট আনোয়ার হোসেন।