প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ১৪ বছরের কারাদণ্ড

মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ১৪ বছরের কারাদণ্ড

 

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জের সিংগাইরে চর-জামালপুর গ্রামে স্ত্রী নিলুফা আক্তারকে হত্যার দায়ে স্বামী আব্দুল আলীমকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দীকা।

১১ জনের সাক্ষ্যগ্রহণের পর  ২৭ আগস্ট দুপুরে আদালত তাকে ১৪ বছরের জেল ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

মামলার বিবরণে জানা যায়, পারিবারিকভাবে বিয়ে হয় নিলুফার। বিয়ের পর থেকে পারিবারিক কলহের জেরে প্রায়ই নিলুফাকে নির্যাতন করতেন স্বামী আলীম। ২০১৩ সালের ২০ আগস্ট মধ্যরাতে স্বামী আলীম তার স্ত্রী নিলুফাকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে নিলুফার বাবাকে আলীম খবর দেয় তার মেয়ে ঘরের খাট থেকে পড়ে গুরুতর আহত হয়েছে। এরপর তিনি তার স্ত্রীকে ভ্যানে সিংগাইর হাসপাতালে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক নিলুফাকে মৃত ঘোষণা করেন।

নিলুফার বাবা মো. মোশারফ হোসেন হাসপাতালে এসে তার মৃত মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও গলায় লাল দাগ দেখতে পান। বিষয়টি পুলিশকে জানালে লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে মর্গে পাঠায় পুলিশ। এসময় টের পেয়ে স্বামী আলীম পালিয়ে যায়।

ওই দিনই নিলুফার বাবা বাদী হয়ে সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১ মাস পর পুলিশ আলীমকে ঢাকার এক আত্মীয়ের বাসা থেকে গ্রেফতার করে। ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।