প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে ‘বন্ধুজন ব্লাড সোসাইটি’র যাত্রা শুরু

মানিকগঞ্জে ‘বন্ধুজন ব্লাড সোসাইটি’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

জাতীয় দৈনিক পত্রিকা ‘দেশের কন্ঠ’ পাঠক ফোরাম ‘বন্ধুজন’-এর জরুরি রক্তদান সেবামূলক অঙ্গসংগঠন হিসেবে ‘বন্ধুজন ব্লাড সোসাইটি’ নামক একটি সেচ্ছাসেবী সংগঠনের উদ্বোধন করা হয়েছে। কৃষ্ণ সূত্রধর রনককে সভাপতি ও নুসরাত নওরিনকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির অন্যান সদস্যরা হলেন, সহ-সভাপতি রত্না আক্তার, সহ-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম রুসাদ, অর্থ সম্পাদক নাজনিন ইসলাম শান্তা, প্রচার সম্পাদক মেহেদী হাসান রিফাত ও সেবা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অনিক হাসান। বন্ধুজন মানিকগঞ্জ জেলা শাখার অফিসে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটি উদ্বোধন করা হয়।

রোববার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্ধুজন মানিকগঞ্জ জেলার প্রধান উপদেষ্টা এ এস এম সাইফুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্ধুজন মানিকগঞ্জ জেলা শাখার উপদেষ্টা মোঃ শরিফুল ইসলাম, সভাপতি মোঃ জুলহাস উদ্দিন ও সাধারণ সম্পাদক স্যামসান সুপ্রিয় জামান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন নিঃস্বার্থভাবে এবং স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে জরুরী প্রয়োজনে রক্ত দানের জন্য বন্ধুজন ব্লাড সোসাইটির সদস্যদের সচেষ্ট থাকতে হবে। রক্ত ডোনার কে পর্যাপ্ত সাপোর্ট দিতে হবে।

সংগঠনের পক্ষ থেকে ব্লাড গ্রুপিং ও প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান ও স্বাস্থ্য সেবা বিষয়ক সেমিনার আয়োজনের মাধ্যমে জেলার প্রত্যন্ত অঞ্চলে এই সুবিধা ছড়িয়ে দিতে জেলার ৭ টি উপজেলায় অতি দ্রুত সংগঠনের কার্যক্রম সম্প্রসারন করতে সকলে আশাবাদ ব্যক্ত করেন।