প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা

মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

লকডাউনেও মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। তবে রোগীর সংখ্যা বাড়লেও কমেছে সংক্রমণ হার।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত জেলায় ৪৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ আছে ৪৩ জনের। এক সপ্তাহে করোনা আক্রান্তের হার ছিল ১০ দশমিক ১৬ ভাগ।

অপরদিকে ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত জেলায় নমুনা পরীক্ষা করা হয় ৬৬৩ জনের। এতে করোনা শনাক্ত হয় ৯৪ জন। আর এই সাত দিনে করোনা সংক্রমণের হার ৭ দশমিক ৫ ভাগ।

এদিকে নতুন করে আরো ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ২ হাজার ৫৫৬ জনে।

মঙ্গলবার (২৯ জুন) সন্ধ্যা সাত টার দিকে জেলা সিভিল সার্জন অফিস এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৯ জুন ১২৯ জনের নমুনা পরীক্ষার জন্য কর্নেল মালেক মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ২৫ জনের করোনা পজিটিভের রেজাল্ট পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদরের পাঁচ জন, সাটুরিয়ার তিন জন, দৌলতপুরের এক জন, হরিরামপুরের ছয় জন, সিংগাইরের চার জন ও শিবালয়ের ছয় জন। আক্রান্তরা নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে আছেন।

 জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, বর্তমানে করোনার অবস্থা ভয়াবহ আকার ধারণ করছে। মানিকগঞ্জে গত কয়েকদিন ধরেই ২০/২৫ করে করোনায় আক্রান্ত হচ্ছে। এই সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এবং মাস্ক ব্যবহার অব্যাহত রাখতে হবে।