প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে নতুন করে আরো ৬৭ জন করোনা আক্রান্ত, দুই জনের মৃত্যু

মানিকগঞ্জে নতুন করে আরো ৬৭ জন করোনা আক্রান্ত, দুই জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জে নতুন করে আরো ৬৭ জন করোনা আক্রান্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুই জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় জেলায় ১৪৪টি নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে, শনাক্তের হার শতকরা ৪৬ দশমিক ৫২ শতাংশ।

বুধবার (০৭ জুলই) সন্ধ্যা ছয়টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. রফিকুন নাহার বন্যা জানান, নতুন আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় আছেন ২১ জন, সিংগাইরে নয় জন, ঘিওরে ছয় জন, হরিরামপুরে ১৬ জন, সাটুরিয়ায় আটজন, শিবালয়ে তিন জন এবং দৌলতপুরে চার জন।

তিনি বলেন, ‘জেলায় এ পর্যন্ত ২৪ হাজার ১২১টি নমুনা পরীক্ষায় দুই হাজার ৮৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৯৯ জন ও মারা গেছেন ৫৫ জন।’

তিনি জানান, পরিসংখ্যান অনুযায়ী জুন মাসে দুই হাজার ৩৭৯ জনের নমুনা পরীক্ষায় ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মে মাসে এক হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষায় ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে জানিয়ে তিনি বলেন, ‘৬ জুলাই ১৫৯টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছে ৬০ জন। ৫ জুলাই ১৫৯টি নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪ জুলাই ১৮৬টি নমুনা পরীক্ষায় ৪৫ জন, ৩ জুলাই ১৪৪টি নমুনা পরীক্ষায় ৩৭ জন এবং ১ জুলাই ১১৬টি নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়।’