প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে জাসদ নেতার বাড়িতে ডাকাতির চেষ্টা, শহরজুড়ে আতঙ্ক

মানিকগঞ্জে জাসদ নেতার বাড়িতে ডাকাতির চেষ্টা, শহরজুড়ে আতঙ্ক

মানিকগঞ্জ :

মানিকগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক আসলাম খান বাবুর বাড়িতে ডাকাতির চেষ্টা ব্যর্থ হয়েছে।তবে, এই ঘটনায় শহর জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

আসলাম খান বাবুর জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ৭/৮ জন যুবক তার লঞ্চঘাট এলাকার বাড়ির গেটের পাশে মই ফেলে। তারপর তারা মই বেয়ে তার ভবনের দুই তলার বেলকোনিতে উঠার সময় পথচারীরা দেখে ফেলে। তাদের আর্ত চিৎকারে ডাকাত দল পালিয়ে যায়। তারা সবাই মুখে মাস্ক পড়া ছিল বলে জানান তিনি।

এ ব্যাপারে তিনি পুলিশকে জানালে, রাতেই মানিকগঞ্জ সদর থানা থেকে পুলিশ তার বাড়িতে যায়। তবে এই ঘটনায় শহর জুড়ে আতঙ্ক বিরাজ করছে বলে জানান তিনি।

মানিকগঞ্জ সদর থানার অফিসার-ইন-চার্জ (ওসি) রকিবুজ্জামান বলেন, খবর পাওয়ার সাথে সাথে তিনি ঘটনাস্থলে পুলিশের মোবাইল টিমকে পাঠানো হয়েছে। বিষয়টি অত্যন্ত গুরত্বের সাথে দেখা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার দিবাগত রাতে সাটুরিয়া উপজেলা প্রেসক্লাবের জানালা ভেঙে একটি কম্পিউটার, একটি টেলিভিশন ও ২০টি প্লাস্টিকের চেয়ার নিয়ে যায় দুর্বৃত্তরা।

এর আগে ২১ এপ্রিল, জেলা পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে একটি সতর্কবার্তা দেয়া হয়।

সেখানে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যস্ততার সুযোগে ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই) পরে ভুয়া পুলিশ, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী সেজে মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে একদল দুস্কৃতিকারী।

পিপিই (ব্যক্তিগত সুরক্ষা পোষাক) পরে পুলিশ, চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর পরিচয়ে কেউ বাড়িতে গেলে ঘরের দরজা না খুলে দ্রুত পুলিশকে জানাতে অনুরোধ করা হয়েছে। এব্যাপারে মানিকগঞ্জের সর্বত্রই মাইকিং করা হচ্ছে। এছাড়া তাদের সবগুলি থানার সরকারী সাইট থেকেও নির্দেশনা নির্দেশনা দেওয়া হযেছে বলে জানান মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহা: হাফিজুর রহমান। 

পুলিশ এব্যাপারে তৎপর আছে জানিয়ে তিনি বলেন, জনগন সচেতন না হলে এটা ঠেকানো কঠিন হবে। জেলা পুলিশ এব্যাপারে সকলের সহযোগিতা চেয়েছেন।