প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মাদারীপুরে সরকারী নকল স্ট্যাম্পসহ গ্রামীণব্যাংকের ২ কর্মচারী আটক

মাদারীপুরে সরকারী নকল স্ট্যাম্পসহ গ্রামীণব্যাংকের ২ কর্মচারী আটক

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলার শিবচর উপজেলার গ্রামীণব্যাংকের বিভিন্ন শাখায় অভিযান চালিয়ে ১হাজার ২৫২পিচ সরকারী নকল স্ট্যাম্পসহ দুইজন গ্রামীণব্যাংকের কর্মচারীকে আটক করেছে । মাদারীপুুর র‌্যাব ৮ বুধবার দুপুরে র‌্যাব ক্যাম্পে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

মাদারীপুর র‌্যাব ৮ জানায়, সরকারের রাজস্ব আয়ের বড় একটি অংশ আসে রেভিনিউ স্ট্যাম্প থেকে। গ্রামীণ ব্যাংকের কর্মচারীদের একটি চক্র দীর্ঘদিন যাবত রেভিনিউ স্ট্যাম্প তৈরি , ক্রয়-বিক্রয় এবং ব্যবহার করে সরকারের বিপুল অংকের রাজস্ব ক্ষতি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮, গতকাল ৫ মে মঙ্গলবার জেলার শিবচর থানা এলাকায় গ্রামীন ব্যাংকের বিভিন্ন শাখার বিশেষ অভিযান পরিচালনা করে গুয়াতলা গ্রামের গ্রামীন ব্যাংকের শাখা অফিস তৃতীয় তলা হতে জাল স্ট্যাম্প ব্যবসায়ী মো. উজ্জল শেখ (গ্রামীন ব্যাংকের শাখার কর্মচারীকে) আটক করে। তার কাছে থেকে ১৪২ টি (দশ টাকা মুল্যের) জাল স্ট্যাম্প, ব্যবসায় ব্যবহৃত মোবাইল ফোন ০১টি এবং ০১টি সীমকার্ড উদ্ধার করা হয়। সে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার চরভাটপাড়া গ্রামের মো. মন্নু শেখের ছেলে। পরবর্তী আটককৃত আসামীর স্বীকারোক্তি মোতাবেক শিবচর থানাধীন উমিদপুর গ্রামীন ব্যাংক শাখা অফিসের নিচতলা হতে জাল স্ট্যাম্প ব্যবসার আরো ০১ জন সক্রিয় সদস্য মো. খোকন মেলকার (গ্রামীন ব্যাংকের কর্মচারী) কে আটক করা হয়। তার কাছ থেকে ১১৫ টি (দশ টাকা মুল্যের) জাল স্ট্যাম্প, ১০ হাজার ব্যবহৃত জাল রেভিনিউ স্ট্যাম্প, ব্যবসার কাজে ব্যবহৃত মোবাইল ফোন ০২টি এবং ০৩টি সীমকার্ড উদ্ধার করা হয়। সে শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ থানার সাজনপুর গ্রামের মৃত নুরু মেলকার এর ছেলে।

মাদারীপুর র‌্যাব ৮ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মো. তাজুল ইসলাম জানান, গ্রামীন ব্যাংকের বিভিন্ন শাখার কর্মচারীরা পরষ্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে জাল স্ট্যাম্প এর ব্যবসা করিয়া আসিতেছে। আটককৃত আসামীদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মাদারীপুর জেলার শিবচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।