প্রচ্ছদ খেলাধুলা মদ্রিচ না এমবাপ্পে, কে হবেন ফাইনালের নায়ক?

মদ্রিচ না এমবাপ্পে, কে হবেন ফাইনালের নায়ক?

ফাইনালের তারকা হবেন কে? উত্তর মিলবে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের ফাইনালে। তবে তার আগে প্রিয় ফুটবলারের পক্ষে বাজি ধরতেই পারেন সমর্থকরা। ফরাসিদের আছে গ্রিজম্যান, এমবাপ্পে, পগবা, উমতিতিরা। ক্রোয়েশিয়ার মদ্রিচ, র‌্যাকিটিচ, পেরিসিচ, মানজুকিচরাও হতে পারেন বিশ্বকাপের কিংবদন্তী।

মস্কোর লুঝনিকিতে কেউ নায়ক বনে যাবেন। আবার কেউবা খল নায়ক। কেউ হবেন কিংবদন্তী। কেউ পাবেন অমরত্ব। বিশ্বকাপের সোনালি ট্রফিটা অনেক কিছুই নির্ধারণ করে। তারকা থেকে মহা তারকা হওয়ার। অচেনা থেকে চেনার মঞ্চ।

সবুজ ক্যানভাসে প্রিয় খেলোয়াড়ের পায়ের জাদু দেখার অপেক্ষায় ভক্তরা। সুযোগ তো ১১ জনের সামনেই। কিন্তু কে হবে হবেন ফাইনালের নায়ক? বাজির ঘোড়া হবেন কে।

অ্যান্তনিও গ্রিজম্যান:

ফরাসীদের আছে একজন গ্রিজম্যান। তিন গোল করেছেন এখন পর্যন্ত। কিন্তু তাতেও চেনানো যাবেনা তাকে। কারণ, গ্রিজম্যানের আসল রূপটাই যে দেখা হয়নি। ফাইনালের জন্য হয়ত সেটা তুলে রেখেছেন ফরাসী তারকা।

কিলিয়ান এমবাপ্পে:

কিলিয়ান এমবাপে বিশ্বকাপের ধ্রুবতারা। জালের দেখা পেয়েছেন তিনবার। কিন্তু তার থেকেও নজর কাড়া তার গতি আর প্রাণশক্তি। মেসি, নেইমার, রোনালদোর ছায়া ভেদ করে উকিঁ দিচ্ছে আগামীর সুপার স্টার।

পল পগবা:

পল পগবাকে নতুন করে দেখছে রাশিয়া বিশ্বকাপ। বলের দখল আর অ্যাসিস্টে আলো ছড়াচ্ছেন। গোলটাই শুধু পাওয়া হয়নি। লুঝনিকিতে সে চেষ্টাই হয়ত করবেন পল। ফরাসীদের রক্ষণভাগও বেশ বেশ পোক্ত। স্যামুয়েল উমতিতির মত ডিফেন্ডাররাও হতে পারেন ফাইনালের তারকা।

লুকা মদ্রিচ:

ক্রোয়েশিয়া বললেই একটা নাম চলে আসে। লুকা মদ্রিচ। গোলের দেখা পেয়েছেন দু’বার । তার থেকেও বড় কথা এ মিডফিল্ডারে মাঠ দখলের লড়াই। পুরো দলে প্রাণ সঞ্চার করতে তার জুড়ি নেই। অমরত্ব পাওয়ার একদম কাছে লুকা। ফাইনালে তাই চোখ থাকবে তার উপর।

ইভান রাকিতিচ:

ইভান র‌্যাকিটিচের শরীরী ভাষা দেখে মনে হবে একেবারেই নির্ভার। কিন্তু মাঠে তিনি এক যোদ্ধা। জ্বর নিয়ে খেলেছেন সেমিফাইনাল। ২ গোল করা র‌্যাকিটিচ জ্বলে উঠলে জ্বলে উঠেবে ক্রোয়াট শিবির।

মারিও মানজুকিচ:

সেমিতে দেখা গেছে তার আসল রূপ। ২ গোল করেছেন রাশিয়ায়। ম্যারিও মানজুকিচ। এ স্ট্রাইকারে বড় ভরসা ক্রোয়েশিয়ার। সঙ্গে আছে পেরিসিচের মত ফুটবলার। যারা আলো কেড়ে নিতে পারেন ম্যাচের যেকোনো সময়।