প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ভারতে ‘আত্মগোপনে’ থাকা তাবলিগ সদস্যদের খোঁজ দিলে পুরস্কার

ভারতে ‘আত্মগোপনে’ থাকা তাবলিগ সদস্যদের খোঁজ দিলে পুরস্কার

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাস সংক্রমণের জন্য ভারতের দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের ধর্মীয় সভার দিকে আঙুল উঠেছে ইতোমধ্যেই। এবার ‘আত্মগোপনে’ থাকা জামাত সদস্যদের ব্যাপারেও হুঁশিয়ারি উচ্চারণ করেছে পুলিশ। কানপুর পুলিশ জানিয়েছে, বারবার করোনার সংক্রমণ পরীক্ষা করাতে নিজে থেকে এগিয়ে আসতে বলা হচ্ছে তাবলিগ জামাত সদস্য়দের। কিন্তু তারা গা ঢাকা দিয়ে রয়েছে।

এভবে পুলিশের আহ্বান উপেক্ষা করায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষপ করার দিকেই এগোচ্ছে কানপুর পুলিশ। সোমবার অভিযুক্তদের নামে আর্থিক পুরস্কারও ঘোষণা করা হয়েছে। সন্ধান দিলেই মিলবে এই অর্থ পুরস্কার।

এ বিষয়ে উত্তরপ্রদেশের কানপুর রেঞ্জের আইজি মোহিত আগরওয়াল বলেন, গত মাসে দিল্লির ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণকারী কিছু লোকজনের এখনও লুকিয়ে থাকার প্রবল সম্ভাবনা আছে। তারা নিজেদের পাশাপাশি পরিবার এবং সর্বোপরি পুরো সমাজকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। গত তিনদিনে কানপুরে করোনাভাইরাস পজিটিভ মানুষের সংখ্যা বেশ বেড়েছে বলে জানান তিনি।তিনি আরও বলেন, মোট করোনাভাইরাস আক্রান্ত ৭৪ জনের অধিকাংশেরই তাবলিগ জামাতের ধর্মীয় অনুষ্ঠানের সঙ্গে যোগ আছে।

আগরওয়াল বলেন, তাবলিগ জামাত সদস্যরা এখনও আত্মগোপন করে আছে। আমরা বারবার তাদের নিজেদের জীবনের স্বার্থেই এবং মহামারী সংক্রমণ ছড়ানো আটকানোয় আমাদের সাহায্য করতে এগিয়ে আসার আবেদন করছি। স্বেচ্ছায় এগিয়ে এলে কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে না, কিন্তু এর অন্যথা হলে কঠোর পদক্ষেপ করা হবে।এসময় আগরওয়াল বলেন, লুকিয়ে থাকা তবলিগ জামাত সদস্য়দের হদিশ পেতে পুলিশকে খবর দিয়ে সাহায্য করলে ১০ হাজার রুপি পুরস্কার দেয়া হবে।

আর খবর দেয়া ব্যক্তির পরিচয় গোপন রাখা হবে বলেও জানান তিনি।ভারতে লকডাউন শুরু হওয়ার আগেই দিল্লি পুলিশের নাকের ডগায় ধর্মীয় সমাবেশ করে তাবলিগ জামাত। করোনার কারণে সামজিক দূরত্ব বজায় রাখতে তার আগেই যেকোনো ধরনের সমাবেশ, মিটিং-মিছিলে নিষেধাজ্ঞা আরোপ হয়। কেন্দ্রের সেই নির্দেশিকাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দিল্লির নিজামউদ্দিন ধর্মীয় সমাবেশ করে তাবলিগ