প্রচ্ছদ হেড লাইন বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৯০ হাজার

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৯০ হাজার

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাসে প্রতিমুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আক্রান্ত ও মৃত্যুর মিছিল বড় হচ্ছে ইউরোপ আমেরিকাতেই। এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। তারপরেই রয়েছে ইউরোপ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী শুক্রবার সকাল নয়টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৯০ হাজার ৬৫৬ জন। আর আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ১৮ হাজার ৭৯৭ জন। আর এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭ লাখ ৪৫ হাজার ৮১৩ জন।

এদিকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭৮ হাজার ৪০৮ জন। আর দেশটিতে মারা গেছেন ৪৯ হাজার ৭৪০ জন। শুধু নিউইয়র্কে আক্রান্ত ২ লাখ ৬৮ হাজার। আর এই রাজ্যে মারা গেছেন মোট ২০ হাজার ৮৬১ জন।

স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন সংখ্যা ২ লাখ ১৩ হাজার ২৪ জন। আর মারা গেছেন ২২ হাজার ১৫৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৪৪০ জন।

ইতালিতে আক্রান্ত ১ লাখ ৮৯ হাজার ৯৭৩ জন।  মোট মারা গেছেন ২৫ হাজার ৫৪৯ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৬৪ জন।ইউরোপের আরেক দেশ ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্ত ১ লাখ ৫৮ হাজার ১৮৩ জন। মারা গেছেন ২১ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬১৫ জন।

জার্মানিতে এখন পর্যন্ত আক্রান্ত ১ লাখ ৫১ হাজার ১৭৫ জন। মারা গেছেন ৫ হাজার ৩৫৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ৭৮ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৭৩৮ জন।