প্রচ্ছদ খেলাধুলা বিশ্বকাপের প্রস্তুতি শুরু করল আর্জেন্টিনা

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করল আর্জেন্টিনা

দিন যাচ্ছে আর এগিয়ে আসছে রাশিয়ার ফুটবল বিশ্বকাপ। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো আর নেইমার সমর্থকদের মাঝে বাড়ছে উত্তাপ। বিশ্ব সেরার মঞ্চে নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে অনুশীলন শুরু করেছে আর্জেন্টিনা ফুটবল দল। কোচ হোর্হে সাম্পাওলির অধীনে দেশের রাজধানী বুয়েন্স আয়ার্স থেকে ৩২ কিলোমিটার দূরে ‘এজেইজা’তে ঘাম ঝড়াচ্ছেন আর্জেন্টিনা ফুটবল দল।

১৯৮৬ সালে সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ৩২ বছর ধরে শিরোপার জন্য হাহাকার চলছে আর্জেন্টাইন সমর্থকদের। ব্রাজিলে গত বিশ্বকাপে (২০১৪) তো শিরোপা জয়ের খুব কাছেই চলে গিয়েছিল লিওনেল মেসির দল। শেষ পর্যন্ত ফাইনালে জার্মানির কাছে হেরে তাদের স্বপ্নভঙ্গ হয়।

এবার রাশিয়া বিশ্বকাপে সেই আক্ষেপটা ঘুচাতে চায় দুবারের চ্যাম্পিয়নরা। বিশেষ করে লিওনেল মেসির মতো বিশ্বসেরা একজন ফুটবলার বিশ্বকাপ শিরোপা জিতবেন না, সেটা মানতে কষ্ট হয় খোদ সমালোচকদেরও।

আর্জেন্টাইন অধিনায়কের ভাষায়, ‘আমি জানি ঈশ্বর চাইছে আমাকে একটি বিশ্বকাপ দিতে; কিন্তু গতবার খুব কাছে গিয়েও সেটি আমাকে দেননি। আমি আশা করব, ঈশ্বর এবার অন্তত আমাকে বিশ্বকাপটা দেবেন, যাতে করে কাঁটাটা সরিয়ে ফেলতে পারি।’

এবার সেই না পাওয়ার বেদনা ঘুচাতে সর্বস্ব দিয়ে লড়বেন মেসি। দলের সেরা তারকার আক্ষেপ দূর করতে নিশ্চয়ই এগিয়ে আসবেন সতীর্থরাও। সেই লক্ষ্যেই নিজেদের প্রস্তুত করার কাজ শুরু হয়ে গেছে। ‘এজেইজা’তে দিনভর ঘাম ঝরানো অনুশীলন করতেই দেখা গেছে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন কাঁধে নিয়ে বেড়ানো ফুটবলারদের।