প্রচ্ছদ খেলাধুলা বিশ্বকাপের আগে আইসোলেশনের পরামর্শ প্লেসির

বিশ্বকাপের আগে আইসোলেশনের পরামর্শ প্লেসির

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

অস্ট্রেলিয়া যতই তাদের সিদ্ধান্তে অটল থাকুক, এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ যথাসময়ে না হবার সম্ভাবনাই যে বেশী সেটা সহজেই অনুমান করা যায়। আয়োজক দেশের নাগরিক স্বাস্থ্য সুরক্ষার সঙ্গে বাকি দেশগুলোর ভ্রমণ জটিলতাও বিশ্বকাপ আয়োজনে সবচেয়ে বড় বাঁধা।

১৩ই মে বুধবার রাতে তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় ফাফ ডু প্লেসি কথা বলেছেন তাসমান পাড়ে অনুষ্ঠিতব্য আসন্ন কুড়ি ওভারী বিশ্বকাপ নিয়ে।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) থেকে এখনও কোনো সিদ্ধান্ত জানানো না হলেও সাবেক এই প্রোটিয়া অধিনায়ক মনে করেন, বিশ্বকাপ পেছানোর সম্ভাবনাই বেশী।তবে প্লেসি মনে করেন, যখনই বিশ্বকাপ আয়োজন হোক না কেন খেলোয়াড়দের অন্তত দুই সপ্তাহ আইসোলেশনে রাখা হয়।

‘টুর্নামেন্ট শুরুর আগে সেখানে (অস্ট্রেলিয়া) গিয়ে দুই সপ্তাহ আইসোলেশনে থাকা যেতে পারে। তবে আমি জানি না কবে দক্ষিণ আফ্রিকা থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে। আমরা তো আর আগের দিনের মতো নৌকায় চড়ে সেখানে যেতে পারবো না।’অস্ট্রেলিয়ার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় এখনও দেশটিতে বিশ্বকাপ আয়োজনের স্বপ্ন দেখছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে প্লেসি মনে করেন, বিশ্বকাপ তাদের জন্য বয়ে আনতে পারে শঙ্কা।‘যদিও অস্ট্রেলিয়াতে অন্য দেশগুলোর মতো আক্রান্তের সংখ্যা এতো বেশী না, কিন্তু বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা থেকে মানুষ সেখানে গেলে সেটা তাদের (অস্ট্রেলিয়ান) স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে।’