প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বিএনপির সাত দাবি মেনে নেওয়ার কোনো সুযোগই নেই : সেতুমন্ত্রী

বিএনপির সাত দাবি মেনে নেওয়ার কোনো সুযোগই নেই : সেতুমন্ত্রী

আর মাত্র এক মাস পরেই নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে। তাই এ সময়ে বিএনপির তুলে ধরা সাত দাবি মেনে নেওয়ার কোনো সুযোগই নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার রাজধানীর গুলশানে গণসংযোগ কর্মসূচিতে অংশ নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ থেকে আগামী নির্বাচন সামনে রেখে সাত দফা দাবি উত্থাপন করা হয়। এসব দাবির মধ্যে রয়েছে—বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাঁর বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার, জাতীয় সংসদ বাতিল করা, সরকারের পদত্যাগ ও সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করা, যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পূর্ণ গঠন করা ইত্যাদি।

তবে বিএনপির এসব দাবিকে ‘অবাস্তব’ বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘তাদের এই সাত দফা দাবি অযৌক্তিক-অবাস্তব এবং কোনো কোনোটি সংবিধানবিরোধী। কাজেই এসব অবাস্তব প্রস্তাব এ সময়ে আর এক মাস পরে শিডিউল, এ সময়ে মেনে নেওয়ার কোনো সুযোগ নেই।’

এ ছাড়া বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে সহিংসতা ও নাশকতার ষড়যন্ত্র করছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ নেতা। এ সময় জাতীয় নির্বাচন সামনে রেখে দলের নেতাকর্মীদের গণসংযোগ চালিয়ে যাওয়ার আহ্বানও জানান তিনি।