প্রচ্ছদ আর্ন্তজাতিক ফুটবল দলকে উৎসাহ দিতে রাশিয়া যাচ্ছেন সৌদি প্রিন্স

ফুটবল দলকে উৎসাহ দিতে রাশিয়া যাচ্ছেন সৌদি প্রিন্স

আসন্ন ফুটবল বিশ্বকাপের পর্দা উঠবে ১৪ জুন। উদ্বোধনী ম্যাচে রাশিয়ার প্রতিপক্ষ মাঠে নামবে সৌদি আরব। এ ম্যাচে সৌদি দলকে উৎসাহিত করতে রাশিয়া যাবেন সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

রাশিয়া বিশ্বকাপ নিয়ে মেতে রয়েছে সৌদির সাধারণ নাগরিক। এছাড়া সৌদি রাজপরিবার থেকেই সৌদি জাতীয় ফুটবল দলকে উৎসাহ দেয়া হচ্ছে। তারই অংশ হিসেবে গত সপ্তাহে সৌদির জাতীয় ফুটবল দলের সঙ্গে সাক্ষাৎ করেন এবং ছবি তোলেন দেশটির ক্রাউন প্রিন্স। খবর আল আরাবিয়্যার।

সৌদি গ্রুপে অন্য দলের মধ্যে রয়েছে রাশিয়া, মিশর এবং উরুগুয়ে। এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে যাবে দুই দল। ফলে প্রতিপক্ষের সঙ্গে জিতে দ্বিতীয় রাউন্ডে যাওয়া সৌদির জন্য এতটা সহজ হবে না।

বেশ কিছুদিন থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমান। গত এপ্রিলে রিয়াদের রাজপ্রাসাদে গোলাগুলির ঘটনায় তিনি নিহত হন বলে খবর প্রকাশিত হয়। তারপরই তাকে নিয়ে বিভিন্ন খবর প্রকাশ করে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

তবে এসব খবরের সত্যতা অস্বীকার করে সৌদি। ঘটনার একমাস পর প্রকাশ্য ক্রাউন প্রিন্সের ছবি প্রকাশ করে সৌদির বার্তা সংস্থা। এছাড়া গত সপ্তাহে রাশি বিশ্বকাপে অংশ নেয়ার জন্য এবং প্রস্তুতি ম্যাচের জন্য সৌদির ছাড়ার আগে জাতীয় ফুটবল দলের সঙ্গে সাক্ষাৎ করেন মোহাম্মদ বিন সালমান।