প্রচ্ছদ খেলাধুলা ফিফার বর্ষসেরা গোল সালাহর

ফিফার বর্ষসেরা গোল সালাহর

ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের বাইসাইকেল কিককে টপকে এবারের বর্ষসেরা গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন মোহাম্মদ সালাহ। এভারটনের বিপক্ষে দুজন ডিফেন্ডারকে পরাস্ত করে বাঁকানো শটে গোল করেন লিভারপুল তারকা।

পুসকাস অ্যাওয়ার্ডের জন্য ১০ জনের সংক্ষিপ্ত তালিকায় সালাহ প্রতিদ্বন্দ্বিতা গড়েছেন রোনালদো-মেসিদের সঙ্গেও। এছাড়া গ্রিক, অস্ট্রেলিয়ান ও ব্রাজিলিয়ান লিগ থেকেও কয়েকজন প্রতিদ্বন্দ্বী ছিলেন এই দৌড়ে।

রোনালদোর বাইসাইকেল কিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছে নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপ গ্রুপ ম্যাচে করা মেসির চমৎকার গোল। লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ওভারহেড কিক করে এই লড়াইয়ে যোগ দেন বেল।

বিশ্বকাপের শেষ ষোলোতে ডিবক্সের বাইরে থেকে আর্জেন্টিনার জালে দর্শনীয় ভলিতে গোল করা ফ্রান্সের বেঞ্জামিন পাভার্দ প্রতিদ্বন্দ্বিতা করেছেন চার তারকার সঙ্গে।

তাদের সঙ্গে বর্ষসেরা গোলের দৌড়ে ছিলেন রাশিয়ার ডেনিস চেরিশেভ, পর্তুগালের রিকার্দো কারেসমা। অন্য তিনজন খুব বেশি পরিচিত নয় বিশ্ব ফুটবলে- ক্লাব ব্রুজের মিডফিল্ডার রাইলি ম্যাকগ্রি, অলিম্পিয়াকোসের লাজারোস ক্রিস্টতোদোলোপোলাস ও ক্রুজেইরোর জর্জিয়ান ডি আরাসকায়েতা। গোল ডটকম