প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ পঁচা তরমুজের কারনে মরে ভেসে উঠেছে পুকুরে মাছ 

পঁচা তরমুজের কারনে মরে ভেসে উঠেছে পুকুরে মাছ 

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলার সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড়মেহের গ্রামের আলমগীর খার পুকুরের পচা তরমুজ ফেলে রাখার জন্য শনিবার দুপুরে পুকুরের প্রায় ২লক্ষ টাকার মাছ মরে ভেসে উঠছে। এবং আরও যে মাছ পুকুরে রয়েছে সেগুলোও মরে যাবে এমনটাই অভিযোগ করেছে মাছ চাষী ফায়েক শেখ।

সরেজমিনে জানা যায়, গত কয়েক বছর যাবত ফায়েক শেখ লক্ষাধিক টাকার বিনিময় আলমগীর খার একটি বড় পুকুর লিস নিয়ে মাছ চাষ করে আসছে। ভাল লাভের মুখ দেখবে এমনটাই আসা। কিন্ত কয়েকদিন আগ থেকেই সোহাগ চৌকিদার তরমুজ ব্যবসায়ী শত শত পচা তরমুজ পুকুরে ফেলে রাখে। তাকে অনেক বার বাধা দিলেও সে সেটা না শুনে পুকুরের পানির মধ্যে পচা তরমুজ ফেলে রাখে। আর সেই কারনে শনিবার সকাল থেকে মাছ ভেসে উঠতে থাকে। দুপুরের দিকে বেশীর রুই,কাতলা, চায়না পুটি সহ বিভিন্ন মাছ মরে ভেসে উটতে থাকে। এতে কান্না ভেঙ্গে পড়ে মাছ চাষী ফায়েক শেখ। পরে অবশ্য এলাকাবাসীর কথায় এলাকায় একটা শালিসের কথা হয়। তবে তারা আশংখা সঠিক বিচার নিয়ে।

মাছ চাষী ফায়েক শেখের মেয়ে কান্না জড়িত কন্ঠে বলেন আমার সব শেষ, আমার বাবা কত কষ্ঠ করে বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে মাছ চাষ করেছে। এভাবে আমাদের গরিবের স্বপ্ন শেষ হয়ে যাবে। আমরা কিভাবে লোনের টাকা পরিশোধ করবো। আমাদের এব্যপারে একটি শালিস করে দিবে বলছে। তবে আমাদের আশংখা রয়েছে সঠিক বিচার পাবো কিনা। আমরা এর সঠিক বিচার চাই। আমার যে ক্ষতি হয়েছে সেই ক্ষতিপুরুন চাই।

মাছ চাষী ফায়েক শেখ বলেন, আমি গত কালও কতগুলো টাকার খাবার দিয়েছি, মাছ মরে ভেসে উঠায় আমার ভাষা হারিয়ে ফেলেছি। আমার একবারে পথে বসে গেলাম। সঠিক বিচার না পেলে আমার আইনের আশ্রয় নিবো।