প্রচ্ছদ খেলাধুলা নেইমারের ওপর আক্রমণ নয়, প্রতিশ্রুতি কোস্টা রিকা কোচের

নেইমারের ওপর আক্রমণ নয়, প্রতিশ্রুতি কোস্টা রিকা কোচের

কোস্টা রিকার বিপক্ষে নিজের নিরাপত্তা নিয়ে নেইমারকে ভয় পেতে হবে না বলে জানিয়েছেন কোস্টারিকা কোচ অস্কার রামিরেস। শিষ্যদের বলে দিয়েছেন, ব্রাজিলের তারকা ফরোয়ার্ডকে আটকাতে অযথা ফাউল না করতে।

সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন ২৬ বছর বয়সী নেইমার। ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে ইংল্যান্ডের অ্যালান শিয়েরারের পর বিশ্বকাপের এক ম্যাচে এত বেশি ফাউলের শিকার হননি আর কোনো খেলোয়াড়।

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেও নেইমারকে ঠেকাতে একই কৌশল নিয়েছিল অস্ট্রিয়া। সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের পরের দিন গোড়ালির গাঁটের সমস্যায় অনুশীলনে অনুপস্থিত থাকার পর মঙ্গলবার অনুশীলন শুরুর ১০ মিনিট পরই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন পিএসজি ফরোয়ার্ড। ব্রাজিল কোচ তিতে জানিয়েছেন, পুরো ফিট হতে তার কমপক্ষে পাঁচ ম্যাচ লাগবে।

শুক্রবার সেন্ত পিতার্সবুগে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় কোস্টা রিকার মুখোমুখি হবে ব্রাজিল।

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার কাছে ১-০ গোলে হারায় পয়েন্ট পাওয়ার বিকল্প নেই কোস্টা রিকার। তবে সেজন্য প্রতিপক্ষের সেরা খেলোয়াড়কে আটকাতে অযথা ফাউল করতে নারাজ রামিরেস।

“নেইমার খুবই দক্ষ একজন খেলোয়াড় এবং এটা সত্যি যে, আমরা দেখেছি কিছুটা আক্রমণাত্মকভাবে তাকে থামানোর চেষ্টা করা হয়েছে।”

“আমাদের নিজস্ব কৌশল আছে এবং আমরা দেখব কি ঘটে। হয়তো আমরা তার জন্য দুইজন খেলোয়াড় রাখব। দেখা যাক। তবে অবশ্যই আমরা তার বিরুদ্ধে কোনো অন্যায্য আক্রমণ দেখতে চাই না।”

“আমার খেলোয়াড়রা জানে কি করতে হবে।”