প্রচ্ছদ জাতীয় ‘নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে দায় কমিশনের উপর পড়বে’

‘নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে দায় কমিশনের উপর পড়বে’

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন যদি প্রশ্নবিদ্ধ হয়, তবে এর দায় নির্বাচন কমিশনের উপর পড়বে। আমরা আইনানুগ পর্যায়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই। তাই এই উপজেলা পরিষদ নির্বাচনে কোনো রকমের পক্ষপাতিত্ব করা হলে আমরা তা মেনে নেবো না।

বুধবার সুনামগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ে পঞ্চম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, বিজিবি ২৮ ব্যাটালিয়নের অধিনায় লে. কর্ণেল মাকসুদুল আলম, র‌্যাব-৯ এর কোম্পানি কামান্ডার ফয়সল আহমেদ, সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুরাদ আহমেদ, নিরাপত্তা পরিদর্শক আবুল হোসাইন প্রমুখ।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, আমরা সবাই এই দেশের নাগরিক। একটি প্রধান দল নির্বাচনে অংশগ্রহণ করেনি, এজন্য ভোটের সংখ্যা কম হতে পারে। প্রার্থী হিসেবে যারা আছেন তারা কোন দলের তা আমাদের বিবেচ্য বিষয় নয়। প্রত্যেকই সচেতন নাগরিক হিসেবে একটি ভালো নির্বাচন উপহার দিতে না পারি সেক্ষেত্রে ভোটারদের একটি অনাস্থা তৈরি হবে যেটা কারো জন্যই মঙ্গলময় হবে না। আমরা চাই না কোনো প্রার্থী বা ভোটারের জানমালের ক্ষতি হোক।