প্রচ্ছদ সারাদেশ রংপুর বিভাগ তেঁতুলিয়া হাইওয়ে পুলিশের ওসিকে অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

তেঁতুলিয়া হাইওয়ে পুলিশের ওসিকে অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া হাইওয়ে পুলিশের ওসিকে অপসারণসহ ৫ দফা দাবিতে যৌথ সংবাদ সম্মেলন করেছে মটর পরিবহন মালিক ও শ্রমিক নেতারা। বুধবার (১৭ মে) রাতে জেলা মটর মালিক সমিতি হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আগামী ২০ মে’র মধ্যে দাবি মানা না হলে ২১ মে হতে অনিদৃষ্টকালের পরিবহন ধর্মঘটের হুসিয়ারি দেন তারা। তবে তেঁতুলিয়া হাইওয়ে ওসি এনামুল হকের দাবি, জাতীয় স্বার্থে মহাসড়কে ওভার লোড নিয়ন্ত্রণ করা হচ্ছে। এতে পরিবহন মালিক ও শ্রমিক পক্ষের স্বার্থের ব্যাঘাত ঘটায় তারা নানান অভিযোগ তুলছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আপেল মাহমুদ বলেন, ‘ তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি এনামুল হক ট্রাকের ক্যাপাসিটি (ওভার লোড) পাথর ও বালি লোডিং এর নামে অহেতুক গাড়ী চালকদের হয়রানী ও বৈষম্যমুলক আচরণ করছে। এজন্য তাকে প্রত্যাহার করতে হবে’। অন্য চারটি দাবির মধ্যে রয়েছে, যত্রতত্র পার্কিং করা বিআরটিসি বাস নিদৃষ্ট স্থানে পার্কিং করা, পৌরসভা কর্তৃক ঘোষিত অবৈধ ইজিবাইক, থ্রি-হুইলার ও পাগলুর ইজারা দরপত্র বাতিল করা, কেন্দ্রিয় ট্রাক টার্মনালে পয়নিষ্কাশন ব্যবস্থার উন্নয়নসহ সংস্কারের পূর্বে আহবান করা ইজারা বাতিল করা এবং কেন্দ্রিয় বাস টার্মিনালে জুয়া, মাদকসহ সুইপার বস্তি অপসারণ করা।

জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আপেল মাহমুদ বলেন, ওসি এনামুল হক কিছু ট্রাকের মালামাল আডলোড করে রাখছেন। আবার অবৈধ সুবিধা নিয়ে অনেক ট্রাকে ওভার লোড থানা সত্বেও ছেড়ে দিচ্ছেন।

এ ব্যাপারে তেঁতুলিয়া হাইওয়ে থানা পুলিশের ওসি এনামুল হক বলেন, ‘মটর মালিক ও শ্রমিকরা যৌথভাবে মহাসড়কে ওভার লোডিং নিয়ন্ত্রণের নামে চেকপোষ্ট বসানোর আবদার করেছিলেন। বিষয়টি আইনসিদ্ধ না হওয়ায় তা করতে দেওয়া হয়নি। এছাড়া জাতীয় স্বার্থে আমরা মহাসড়কে ওভার লোডিং নিয়ন্ত্রণে কাজ করছি। সংগত কারণেই মটর মালিক ও শ্রমিকদের স্বার্থের ব্যাঘাত ঘটেছে। এজন্যই তারা এসব অভিযোগ তুলছেন’।