প্রচ্ছদ খেলাধুলা ড্রেসিং রুমে পাকিস্তানি ক্রিকেটারের ভাঙচুর

ড্রেসিং রুমে পাকিস্তানি ক্রিকেটারের ভাঙচুর

ড্রেসিং রুমে ভাঙচুরের অভিযোগ উঠেছে পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান ফাওয়াদ আলমের বিরুদ্ধে। ল্যাঙ্কাশায়ার লিগে ক্লিথেরোই ক্লাবের হয়ে খেলছেন এই হার্ডহিটার। তিনি নাকি মেজাজ হারিয়ে ড্রেসিং রুমে ভাঙচুর করেছেন। ফাওয়াদ অবশ্য তার বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকারই করেছেন। দেশটির স্থানীয় পত্রিকা এক্সপ্রেস ট্রিবিউন এ খবর জানিয়েছে।

হঠাৎ ফাওয়াদের বিরুদ্ধে কাঁচ ভাঙার অভিযোগ উঠল কেন? পাকিস্তানি পত্রিকা এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ল্যাঙ্কাশায়ার লিগ ক্লিথেরোই ও কোলনি ক্লাবের মধ্যকার ম্যাচে আম্পায়ার ফাওয়াদকে ‘টাইম আউট’ ঘোষণা করেছিলেন। রাগে-দুঃখে-আফসোসে ড্রেসিং রুমে ফিরে নিজের ব্যাট ছুড়ে মেরেই নাকি এই কাণ্ড ঘটিয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান।

ক্রিকেটের ৪০ নম্বর আইনে এই টাইম আউটের কথা বলা আছে। কোনো ব্যাটসম্যান আউট হয়ে ড্রেসিং রুমে ফেরার তিন মিনিটের মধ্যে যদি পরের ব্যাটসম্যান ক্রিজে এসে পৌঁছতে ব্যর্থ হন, তাহলে পরের ব্যাটসম্যানকে ‘টাইম আউট’ ঘোষণা করতে পারেন আম্পায়ার। পাকিস্তানি ক্রিকেটার ফাওয়াদও কোলনি ক্লাবের বিপক্ষে তিন মিনিটের মধ্যে ক্রিজে আসতে ব্যর্থ হয়েছিলেন।

ফাওয়াদের বিপক্ষে অভিযোগটা ওঠে মাঠে উপস্থিত এক দর্শকের টুইটে। তিনি ড্রেসিং রুমের ভাঙা জানালার ছবি পোস্ট করেন টুইটারে। সেখানে লেখেন, ‘টাইম আউট হয়ে ড্রেসিং রুমে ফিরে রাগের মাথায় জানালার কাচ ভেঙেছেন ফাওয়াদ।’

ফাওয়াদ পুরো ব্যাপারটিই অস্বীকার করে বলেছেন, ‘ড্রেসিং রুমের কাচ ভাঙার ব্যাপারটি অনিচ্ছাকৃত। আমি আউট হয়ে ফিরে নিজের কিট ব্যাগের ওপর ব্যাট ছুড়ে ফেলি। সেটার কারণেই হয়তো কাচটা ভেঙেছে।’

বেশ কিছু দিন ধরেই আলোচনার কেন্দ্রে এই বাঁ হাতি ব্যাটসম্যান। সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সফরে দলে সুযোগ পাননি ফাওয়াদ। তাঁর বদলে নেওয়া হয় উসমান সালাউদ্দিনকে।

এই মুহূর্তে ল্যাঙ্কাশায়ার লিগে খেলা একমাত্র পেশাদার ক্রিকেটার ফাওয়াদ। ২০১৭ সালেও এই লিগে খেলে ক্লিথোরাই ক্লাবের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন এই পাকিস্তানি ক্রিকেটার।