প্রচ্ছদ খেলাধুলা টুইটারে ‘আইসল্যান্ড ফুটবল দল’ তৈরির চমকপ্রদ রহস্য ফাঁস!

টুইটারে ‘আইসল্যান্ড ফুটবল দল’ তৈরির চমকপ্রদ রহস্য ফাঁস!

রাশিয়া বিশ্বকাপে অন্যতম ফেভারিট আর্জেন্টিনাকে রুখে দিয়ে সকলকে চমকে দিয়েছে আইসল্যান্ড। যদিও নিজেদের দ্বিতীয় ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে যায় দলটি।

মাত্র ৩ লক্ষ ৩২ হাজার ৫২৯ জনের এই দেশে কীভাবে তৈরি হয়েছে ফুটবল দল, চমকপ্রদ সেই পরিসংখ্যান উঠে এসেছে সম্প্রতি এক টুইটারে। ভাইরাল হয়ে গেছে সেই টুইট। যেখানে দেখানো হচ্ছে, তাদের নাগরিকদের মধ্যে মহিলা ১,৬৫,২৫৯জন। ১৮ বছরের নীচে শিশু ও কিশোর ৪০,৫৪৬ জন। ৩৫ বছরের ওপরে পুরুষের সংখ্যা ৮২,৩১৩জন।

ওজনের সমস্যায় ভোগা পুরুষের সংখ্যা ২২,১৩৬ জন। ভারী শিল্পের শ্রমিক রয়েছেন ১,২৪৬ জন। ভূমিকম্পের ক্ষয়ক্ষতি মেরামতের কাজে ব্যস্ত আছেন ৩১৪ জন। আগ্নেয়গিরির থেকে আমজনতারকে বাঁচানোর আপৎকালীন নিরাপত্তা দিতে ব্যস্ত থাকেন ১৬৪ জন। দৃষ্টিহীনের সংখ্যা ১৯৪। জেলে রয়েছেন এমন ব্যাংককর্মীর সংখ্যা ২৩, অসুস্থ ৭৫৬৪ জন। হাসপাতাল, দমকল এবং পুলিসকর্মীর সংখ্যা ৫৬৪।

স্টেডিয়ামে উপস্থিত থাকা ফুটবল ভক্তের সংখ্যা ৮৭৮১। ফুটবল দলের ফিজিও এবং চিকিৎসক ২জন। জলবাহক ২জন। ফুটবল কর্মকর্তার সংখ্যা ৭। এই হিসাবের বাইরে রয়েছেন আইসল্যান্ডে ২৩জন। তাদের নিয়েই তৈরি হয়েছে আইসল্যান্ডের ফুটবল দল। তবে এই হিসেব ২০১৮ বিশ্বকাপের নয়। ২০১৬ সালের ইউরো কাপের সময় ভাইরাল হয়েছিল এই টুইটটি। বিশ্বকাপের সময় ফের ভেসে উঠেছে এই টুইটটি।