প্রচ্ছদ খেলাধুলা জুভেন্টাসে যাচ্ছেন রোনালদো?

জুভেন্টাসে যাচ্ছেন রোনালদো?

বিশ্বকাপ মিশন শেষ দ্বিতীয় রাউন্ডেই। নতুন ইউরোপিয়ান মৌসুম শুরু হওয়ার আগে হাতে এক মাসের বিশ্রাম। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদেই থাকবেন নাকি অন্যকোনো ক্লাব খুঁজে নেবেন, ভাবার সময় পাচ্ছেন যথেষ্টই। তার আগেই অবশ্য গণমাধ্যমে আসতে শুরু করেছে সিআর সেভেনের সম্ভাব্য গন্তব্যের নামও।

ইতালিয়ান সংবাদমাধ্যম টুত্তোস্পোর্টস বলছে, ক্লাব বদলের ভাবনাটা ইতিমধ্যেই সেরে রেখেছেন সিআর সেভেন। নতুন গন্তব্যের তালিকায় সবার উপরে আছে একটি ইতালিয়ান ক্লাবই। নাম জুভেন্টাস।

রোনালদোর সঙ্গে জুভেন্টাসকে জড়িয়ে রোববার একটি খবর ছেপেছে টুত্তোস্পোর্টস। যার শিরোনামই বলছে অনেক কথা, ‘রোনালদো-জুভ। দারুণ এক গল্প!’

জুভেন্টাসের মালিকানা আছে ইতালির প্রভাবশালী আগ্নেল্লি পরিবারের। দলকে তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ এনে দিতে রোনালদোর কোনো বিকল্প দেখছে না পরিবারটি। এরইমধ্যে ‘এজেন্টদের টমক্রুজ’ হোর্হে মেন্ডেজের সঙ্গে যোগাযোগ শুরু করেছে তারা।

১৯৯৬ সালে শেষবার চ্যাম্পিয়ন্স লিগের স্বাদ পাওয়া ইতালিয়ান চ্যাম্পিয়নরা নতুন মৌসুমকে সামনে রেখে দল গোছানো শুরু করেছে। হোর্হে মেন্ডেজের মাধ্যমে দলে টানা হয়েছে ভ্যালেন্সিয়ায় খেলা পর্তুগিজ ডিফেন্ডার হোয়াও কেনসিলোকে। এসবই নাকি রোনালদোর মন পাবার জন্য!

তবে সেজন্য রিয়াল-রোনালদো সম্পর্কের ইতি তো ঘটতে হবে আগে। সেটা যে ঘটতে যাচ্ছে তার প্রমাণ মিলেছে একদিন আগেই। পর্তুগিজ মহাতারকার রিলিজ ক্লজ কমিয়েছে রিয়াল। এর আগে রোনালদোকে নির্ভরযোগ্য ক্রেতাও ‘খুঁজতে’ বলেছিল লস ব্লাঙ্কোসরা। সেটার ধারাবাহিকতায় শুক্রবারের খবর, রোনালদোর ‘রিলিজ ক্লজ’ ১০০০ মিলিয়ন ইউরো থেকে ‘কমিয়ে ১২০ মিলিয়ন ইউরো’ করা হয়েছে।

টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার পরমুহূর্তেই রোনালদোও রিয়াল ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন। দুইয়ে দুইয়ে চারের সম্ভাবনাই যেন জাগছে।

কেবলমাত্র জুভেন্টাসই নয়, সিআর সেভেনকে কেনার দৌড়ে আছে ম্যানসিটি, আর্সেনাল, চেলসি ও এসি মিলানও। শেষপর্যন্ত কারা দৌড়ে জয়ী হয় সেটা জানা যাবে নতুন মৌসুম শুরুর আগেই।