প্রচ্ছদ রাজনীতি জনগণের সেবা করাই আ.লীগ সরকারের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

জনগণের সেবা করাই আ.লীগ সরকারের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

শুধু ক্ষমতা ভোগ করা নয়, জনগণের সেবা করাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার(৪ জুলাই) সকালে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে, মন্ত্রণালয় ও বিভাগ সমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে একথা বলেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী, ২০১৬-১৭ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সর্বোচ্চ নম্বর পাওয়ায়, বাস্তবায়ন ও মূল্যায়ন বিভাগ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং কৃষি মন্ত্রণালয়কে সম্মাননা তুলে দেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে কোন বাধা আসুক তা অতিক্রম করে সাফল্য অর্জন করা যায়। এর জন্যে প্রয়োজন অতিরিক্ত আত্মবিশ্বাস দৃঢ়তা এবং পরিকল্পনা নেয়ার মত চিন্তা ভাবনা। আমরা রাজনীতি করি। আমাদের রাজনীতির লক্ষ্য কিন্তু ক্ষমতায় বসে ক্ষমতা ভোগ করা নয়। জনসেবা করা। দেশকে গড়ে তোলা। দেশের মানুষের কল্যাণ করা।

তিনি আরও বলেন, ‘আমরা দেশের সম্পর্কে চিন্তা করে যে পরিকল্পনা করি, সেই লক্ষ্যে আন্তর্জাতিক ভাবে দেশকে পরিচিত করি। ২০০০ সালে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় আমরা জাতিসংঘে এমডিজি সাক্ষর করি। আমরা এমডিজি বাস্তবায়নে সাফল্য অর্জন করতে পেরেছি। এই কারণেই পেরেছি যে আমাদের নিজেদের পরিকল্পনা ছিল।’