প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ঘুষের ৫ লাখ টাকাসহ হাতেনাতে আটক হিসাব রক্ষণ অডিটর

ঘুষের ৫ লাখ টাকাসহ হাতেনাতে আটক হিসাব রক্ষণ অডিটর

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

পাঁচ লাখ টাকা ঘুষ লেনদেনের সময় জেলার জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যরা আজ বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর মো. কুতুব উদ্দিনকে নিজ কার্যালয়ে হাতেনাতে আটক করেন। এছাড়াও এ ঘটনায় আরও ৩ ব্যক্তিকে আটক করে তারা।

তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের গার্ড আব্দুল হাই, কার্য-সহকারী নজরুল ইসলাম স্বপন ও হুমায়ুন কবির। তারা জেলা সড়ক বিভাগের শ্রমিক সংগঠনের নেতা। 

এর মধ্যে হুমায়ুন কবির ও নজরুল ইসলাম স্বপন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক। আর আবদুল হাই শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি।

পরে তাদের ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় হস্তান্তর করা হয়। 

এনএসআই ও পুলিশ সূত্র জানায়, সড়ক বিভাগের মাস্টাররোল কর্মচারীদের চাকরি নিয়মিত করণ হওয়ার পর তাদের পূর্বের বেনিফিট হিসেবে বকেয়া বেতন-ভাতা হিসেবে ১ কোটি ৪ লাখ টাকা আসে। বকেয়া বেতন-ভাতার টাকা পেতে তারা ঘুষের টাকা নিয়ে সেখানে যান। 

সড়ক বিভাগ সূত্র জানায়, বৃহস্পতিবার ৪৩ লাখ টাকার বিল গ্রহণের কথা ছিলো তাদের। এর জন্যে ৫ লাখ টাকা ঘুষ নিয়ে যান সড়ক বিভাগের ওই তিন শ্রমিক নেতা। এর আগে বকেয়া বেতন-ভাতার টাকা পেতে ঘুষের অংক নির্ধারিত হয়। হিসাব রক্ষণ অফিস ১০ পার্সেন্ট এবং সড়ক বিভাগের শ্রমিক নেতারা ৮ পার্সেন্ট টাকা থেকে কেটে রাখবে বলে ঠিক হয়।

এ বিষয়ে অডিটর কুতুব উদ্দিন কোনো কথা বলতে রাজি হননি। অসুস্থ বলে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর এড়িয়ে যান। আর জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, এ ঘটনায় তিনি অবাক হয়েছেন।

পুলিশ বলছে অডিটরসহ ৪ জন তাদের হেফাজতে রয়েছেন। টাকা জব্দের তালিকা করেছেন তারা। তবে এ বিষয়ে কোনো মামলা হয়নি। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম উদ্দিন জানান এটি দুর্নীতি দমন কমিশনের এখতিয়ার। তারাই তদন্ত করবে।