প্রচ্ছদ সারাদেশ গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ায় হাসপাতালটি লকডাউন ঘোষণা করা হয়েছে।

গতকাল সোমবার শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে ভর্তিকৃত একজন রোগীর শরীরে করোনা শনাক্ত হওয়ায় সংক্রমণ ঝুঁকি এড়াতে ওই হাসপাতালটিকে লকডাউন ঘোষণা করা হয়। সময় হাসপাতালে কর্তব্যরত ১০ চিকিৎসক, ১৩ নার্স ও আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা কর্মকর্তা-কর্মচারীসহ ১১০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গেল ২৪ ঘণ্টায় শরীয়তপুরে নতুন করে আরও চারজন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। এ নিয়ে বর্তমানে জেলায় করোনা রোগে আক্রান্তের সংখ্যা ৩৯ জন।এদিকে অত্র হাসপাতালে ভর্তিকৃত অন্য ১৩ রোগী নিয়মানুযায়ী হাসপাতালে চিকিৎসাধীন থাকবে বলে জানিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুর জেলা স্বাস্থ্য অধিদপ্তরের করোনা কন্ট্রোল রুমের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ফোকাল পার্সন ডা. মো. আবদুর রশিদ।

জেলা সিভিল সার্জন এস এম আব্দুল্লাহ আল মুরাদ বলেন, এ পর্যন্ত শরীয়তপুর জেলায় মোট ৮২১ জনের নমুনা সংগৃহীত হয়েছে এবং ৭০৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে।গেল ২৪ ঘণ্টা শরীয়তপুরে নতুন করে আরও চারজন করোনা রোগী শনাক্ত হয় এ নিয়ে বর্তমানে জেলায় করোনা রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ জন।

এর মধ্যে গোসাইরহাট উপজেলার ইদিলপুর এবং আলাওলপুর ইউনিয়নে দুটি, শরীয়তপুর সদরের চিকন্দি ইউনিয়নে একটি‌ ও জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের একটি স্যাম্পলের ফলাফল পজিটিভ এসেছে। নতুন আক্রান্ত ব্যক্তির মধ্যে একজন শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।