প্রচ্ছদ আজকের সেরা সংবাদ গাজীপুরে ভোট গ্রহণ শেষ, চলছে ভোট গণনা

গাজীপুরে ভোট গ্রহণ শেষ, চলছে ভোট গণনা

বিভিন্ন কেন্দ্রে অনিয়মের অভিযোগের মধ্যে শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল ৪টায়। কেন্দ্রগুলোতে এখন ভোট গণনা চলছে। ভোট গ্রহণের শুরু থেকেই বিএনপির প্রার্থী অভিযোগ করেছেন, অনেক কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়। কোনো কোনো কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।

এছাড়া তিনি অভিযোগ করেছেন, শতাধিক কেন্দ্রে অনিয়ম হয়েছে। অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নির্বাচনের পরিবেশ নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন। অনিয়মের কারণে তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়। কিছু কেন্দ্রে ভোট গ্রহণ সাময়িক স্থগিত রাখার পর পুনরায় চালু করা হয়। নির্বাচন চলাকালে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আয়তনে দেশের সবচেয়ে সিটি গাজীপুরে মোট ভোটার মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার। এ নির্বাচনে নিরাপত্তার জন্য ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৬ জন (৪৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত)।