প্রচ্ছদ জাতীয় গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতের সর্বোচ্চ রেকর্ড

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতের সর্বোচ্চ রেকর্ড

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৫ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৮৩৮ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হলো ৭৫।

শুক্রবার দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেন।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২১৯০  জনের। নতুন আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। মারা গেছেন ১৫ জন৷ মোট মৃতের সংখ্যা ৭৫ জন৷  সুস্থ হয়েছেন ৯ জন, মোট সুস্থ হয়েছেন ৫৮ জন।

গত কয়েকদিনের দিনের আক্রান্ত ও মৃতের সংখ্যা হিসেব করলে দেখা যায়, ৯ এপ্রিল দুপুর পর্যন্ত ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয় ১১২ জন, মারা যান ১জন। ১০ এপ্রিল আক্রান্ত হন ৯৪ জন, মারা যান ৬জন। ১১ এপ্রিল শনাক্ত হয় ৫৮ জনের দেহে, মারা যান ৩ জন। ১২ এপ্রিল ১৩৯ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়, মারা যান ৪ জন। ১৩ এপ্রিল আক্রান্ত হন ১৮২, মারা যান ৫। ১৪ এপ্রিল আক্রান্ত হন ২০৯ জন, মারা যান ৭ জন। ১৫ এপ্রিল এই সংখ্যা ঠেকে ২১৯ জনে, মারা যান ৪জন। আর ১৬ এপ্রিল আক্রান্ত হলেন ৩৪১ জন, মারা যান ১০ জন। আর আজ ১৭ এপ্রিল নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬৬ জন, মারা গেছেন আরও ১৫ জন। এখন পর্যন্ত ২৪ ঘণ্টায় এটি সবচেয়ে বেশি মৃতের সংখ্যা।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।