প্রচ্ছদ রাজনীতি খালেদার ইফতারের বরাদ্দ নিয়ে ফেসবুক পেইজে আসিফ নজরুলের ক্ষোভ

খালেদার ইফতারের বরাদ্দ নিয়ে ফেসবুক পেইজে আসিফ নজরুলের ক্ষোভ

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়ে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। সেখানে একমাত্র সঙ্গী গৃহকর্মী ফাতেমাকে নিয়েই রমজানের প্রথম ইফতার করেছেন তিনি।

সেখানে খালেদা জিয়ার জন্য মাত্র ৩৯ টাকা ৫০ পয়সা বরাদ্দ করেছে কর্তৃপক্ষ।

এদিকে একজন সাবেক প্রধানমন্ত্রীর ইফতারের জন্য এই অল্প টাকা বরাদ্দের কথা কিছুতেই মেনে নিতে পারছেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও টকশোর জনপ্রিয় মুখ ড. আসিফ নজরুল।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমার ড্রা্ইভারকে ইফতারীর জন্য প্রতিদিন দেই একশ টাকা। আর বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ইফতারের জন্য কারাগারে সরকারের বরাদ্ধ নাকি মাত্র ৩৯ টাকা! ভাবা যায় এটা?

জানা যায়, কারাগারে তৈরি ছোলা, পেঁয়াজু, মুড়ি, খুরমা, শরবত ও কিছু ফল দিয়ে গতকাল ইফতার করেছেন খালেদা জিয়া। আদালতের নির্দেশে কারাগারে প্রথম শ্রেণীর ডিভিশন পাচ্ছেন বিএনপি চেয়ারপারসন।

কর্তৃপক্ষ জানায়, প্রথম শ্রেণীর ডিভিশনপ্রাপ্ত সকল বন্দিদের জন্য ইফতারে ৩৯ টাকা ৫০ পয়সা বরাদ্দ করেছে। সে অনুযায়ী খালেদা জিয়ার জন্যেও একই পরিমাণ অর্থ বরাদ্দ করা হয়।

কিন্তু একজন সাবেক প্রধানমন্ত্রীর ইফতারের জন্য এই অল্প টাকা বরাদ্দের কথা কিছুতেই মেনে নিতে পারছেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও টকশোর জনপ্রিয় মুখ ড. আসিফ নজরুল।

তিনি এ প্রসেঙ্গ নিজের ফেসবুক পেইজে জানান, ‘আমার ড্রা্ইভারকে ইফতারীর জন্য প্রতিদিন দেই একশ টাকা। আর বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ইফতারের জন্য কারাগারে সরকারের বরাদ্ধ নাকি মাত্র ৩৯ টাকা! ভাবা যায় এটা? এই বয়োবৃদ্ধা নেত্রীর প্রতি এমনিতেই বহু অবিচার আর নিষ্ঠুরতা করা হয়েছে । বন্দীজীবনে অন্তত কিছুটা মানবিক ব্যবহার করা যায়না উনার সাথে।’