প্রচ্ছদ খেলাধুলা ক্যারিয়ারের শেষ ম্যাচ সেঞ্চুরি দিয়েই শেষ করলেন গেইল

ক্যারিয়ারের শেষ ম্যাচ সেঞ্চুরি দিয়েই শেষ করলেন গেইল

বিশ্ব ক্রিকেটে ব্যাটিং দানব হিসেবেই পরিচিত ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল। আর সেই স্টাইলেই শেষ করলেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের। দুর্দান্ত সেঞ্চুরি দিয়েই লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ইতি টানলেন গেইল। ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া লিগে নিজ দল জ্যামাইকার হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচে সেঞ্চুরি উদযাপন করলেন ক্রিস গেইল।

ক্যারিবিয় রিজিওনাল সুপার ৫০ ক্ল্যাশে কেনিংসটন ওভালে জ্যামাইকার হয়ে বার্বাডোজের বিপক্ষে ২২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন এই ব্যাটিং দানব। ১১৪ বলে ১০টি চার ও ৮টি ছয়ে ১২২ রানের দারুণ এক ইনিংস খেলেন গেইল। তার সেঞ্চুরিতে ভর করে ২২৬ রান করে জ্যামাইকা।

জবাবে ব্যাট করতে নেমে ১৯৩ রানে গুটিয়ে যায় বার্বাডোজ। বল হাতে ১টি উইকেট শিকার করেছেন গেইল। হয়েছেন ম্যাচসেরা। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের শেষ ম্যাচে সেঞ্চুরি করার অভিজ্ঞতা জানিয়ে গেইল বলেন, ‘জ্যামাইকার হয়ে শেষ ম্যাচে সেঞ্চুরি পাওয়াটা খুবই আনন্দের। আমি সবসময় এটা উদযাপন করবো। দলের জয়ে নেতৃত্ব দেওয়াটা বিশেষ কিছু। দেশের হয়ে প্রতিনিধিত্ব করা আনন্দের আরো বেশি আনন্দের দলের অধিনায়কত্ব করা।’

লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ১৫৭ ম্যাচে ২৭টি সেঞ্চুরি ও ৬৫টি হাফ সেঞ্চুরিতে ১২৫৫৮ রান করেছেন গেইল। আর এ সংস্করণে ২১৫ হচ্ছে তার সর্বোচ্চ ইনিংস। এছাড়াও বল হাতে ২২৭টি উইকেট শিকার করেছেন গেইল।