প্রচ্ছদ আইন আদালত কুষ্টিয়ায় মানহানি মামলায় মাহমুদুর রহমানের জামিন

কুষ্টিয়ায় মানহানি মামলায় মাহমুদুর রহমানের জামিন

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ॥ জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকীকে নিয়ে কটুক্তি করে বক্তব্যে দেয়ায় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষারের দায়ের করা মানহানি মামলায় জামিন মনজুর করেছে আদালত। ২২ জুলাই রবিবার দুপুর ১২টায় কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এম.এম মোর্শেদ ১০ হাজার টাকা জামানতে এই জামিন মনজুর করেন। এ সময় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান আদালতে উপস্থিত ছিলেন।
এদিকে জামিন মনজুর করায় অসন্তোষ প্রকাশ করে ছাত্রলীগ নেতারা। তারা আদালত চত্বরে মাহমুদুর রহমানকে কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখে। এ সময় তারা মাহমুদুর রহমানের বিচার চেয়ে আদালত চত্বরে বিক্ষোভ মিছিল করে।
আদালত সূত্রে জানাগেছে, গত বছরের ১ ডিসেম্বর বাংলাদেশ প্রেসক্লবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকীকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন।
সেই বক্তব্য বিভিন্ন মিডিয়ায় প্রকাশ ও প্রচার হয়। সেই বক্তব্য ইউটিউবে জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার দেখে গত বছরের ১০ ডিসেম্বর অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বাদী হয়ে মানহানি মামলা দায়ের করেন।
সেই মামলায় রবিবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন আবেদন মনজুর করে স্থায়ী জামিন দেন।