প্রচ্ছদ সারাদেশ খুলনা বিভাগ কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়া শিশু আকিফা মারা গেছে

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়া শিশু আকিফা মারা গেছে

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ॥ কুষ্টিয়া চৌড়হাস মোড়ে বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে আহত শিশু আকিফা(১) মারা গেছে। ৩০ আগষ্ট বৃহস্পতিবার ভোর ৫টায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আকিফার মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার পিতা হারুন উর রশিদ। এর আগে বুধবার সকাল ১১ টায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে শিশু আকিফার অস্ত্রপচার করা হয়েছিল।

গত মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মিনিটে রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্য ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের একটি বাস কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ের কাউন্টারে এসে থামে। ঠিক সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে এক বছরর শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে রাস্তা পারা হচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ কোন হর্ণ ছাড়াই উম্মাদ চালক খোকন বাসটি চালিয়ে এসে মা রিনা বেগমকে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে রাস্তার উপর ছিটকে পড়ে আহত হয় এক বছরের শিশু কন্যা আকিফা। এরই মধ্যে বাসটি পালিয় যায়।

পরে স্থানীয়দের সহায়তায় আহত মা ও মেয়েকে উদ্ধার করে নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মাথায় আঘাত পাওয়ায় সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে ঐদিন সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে রেফার্ড করে কর্তব্যরত চিকিৎসক।

আহত শিশু আকিফা কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার সবজি ব্যবসায়ী হারুন উর রশিদের মেয়ে। এর প্রতিবাদে বুধবার চৌড়হাস মোড়ে মানববন্ধন কর্মসূচী পালন করে স্থানীয়রা। মানববন্ধনে ঘাতক গঞ্জেরাজ পরিবহনের চালককে আটক করে শাস্তির দাবি জানানা হয়।