প্রচ্ছদ রাজনীতি কী আছে ঐক্যফ্রন্টের ২য় দফা চিঠিতে

কী আছে ঐক্যফ্রন্টের ২য় দফা চিঠিতে

ক্ষমতাসীনদের সঙ্গে ২য় দফা সংলাপ চেয়ে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। রোববার বেলা সাড়ে এগারোটার পর জোটের একাধিক নেতা ওই চিঠিটি আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে নিয়ে যান।

সংলাপের চিঠি পৌঁছে দেওয়ার দায়িত্বে আছেন ঐক্যফ্রন্টের সমন্বয়ক মোস্তফা মহসিন মন্টু। তবে তিনি কার্যালয়ে যাচ্ছেন নি। চিঠি পৌঁছে দিয়েছেন গণফোরামের আ অ ম শফিক উল্লাহ, জগলুল হায়দার আফ্রিক ও মোস্তাক আহমেদ।

কি আছে ২য় দফা চিঠিতে? ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান শীর্ষ নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে লেখা- মাননীয় প্রধানমন্ত্রী, শুভেচ্ছা ও সালাম নেবেন। গত ১ নভেম্বর ২০১৮ তারিখে জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি নিয়ে আলোচনা করা হয়েছে। এ আলোচনার উদ্যোগ গ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ। দীর্ঘ সময় আলোচনার পরেও আমাদের আলোচনা অসম্পূর্ণ থেকে যায়। সেইদিন আপনি বলেছিলেন আলোচনা অব্যাহত থাকবে। তারই পরিপ্রেক্ষিতে আমাদের অসম্পূর্ণ আলোচনা সম্পূর্ণ করার লক্ষ্যে আবারও জাতীয় ঐক্যফ্রন্ট আলোচনা করতে আগ্রহী। এই ক্ষেত্রে দফাগুলোর সাংবিধানিক ও আইনগত দিক বিশ্লেষণ করার জন্য উভয় পক্ষের আইনজ্ঞদের নিয়ে সীমিত পরিসরে আলোচনা আবশ্যক।

আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সংলাপ শেষ না হওয়ার আগে নির্বাচনের তফসিল ঘোষণা না করতে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে গতকাল ৩নভেম্বর নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়েছে।

ধন্যবাদান্তে
ড. কামাল হোসেন

এর আগে ঐক্যফ্রন্টের সমন্বয়ক মোস্তফা মহসিন মন্টু স্বাক্ষরিত চিঠি আওয়ামী লীগ কার্যালয়ে দেওয়ার পর গেল বৃহস্পতিবার সংলাপ করে আওয়ামী লীগ- জাতীয় ঐক্যফ্রন্ট।