প্রচ্ছদ সারাদেশ করোনায় গাজীপুরে বাড়ছে মৃতের সংখ্যা

করোনায় গাজীপুরে বাড়ছে মৃতের সংখ্যা

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

করোনাভাইরাস গাজীপুরে প্রতিদিনই কেড়ে নিচ্ছে এক একটি তাজা প্রাণ। প্রতিদিনই মৃত্যুর মিছিলে যুক্ত হয়ে এক একটি তাজা প্রাণ পরিণত হচ্ছে এক একটি সংখ্যায়। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মানাসহ অধিক জনসংখ্যার চাপের ফলেই গাজীপুরে করোনাভাইরাসের প্রভাব এতোটা বেশি।

করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য গাজীপুর জেলা প্রশাসক, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, গাজীপুর সিটি করপোরেশন ও সেনাবাহিনীর সমন্বয়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

জনসচেতনতা বৃদ্ধির জন্য সেনাবাহিনী ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সমন্বয় বিভিন্ন মহল্লায় মহল্লায় টহল অব্যাহত  রয়েছে।গাজীপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে সচেতনতামূলক মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে পরিষ্কার পরিচ্ছন্নতাসহ পথচারীরা যেন বারবার সাবান দিয়ে  হাত ধুতে পারে প্রতিটি রাস্তার মোড়ে  ও গুরুত্বপূর্ণ পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছে।

করোনাকালীন সংকট মোকাবেলায় গাজীপুর জেলা প্রশাসক ও সিটি করপোরেশনের সমন্বয়ে বিভিন্ন পাড়া-মহল্লায় স্বল্প আয়ের মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

করোনা সার্বিক পরিস্থিতি জানতে চেয়ে গাজীপুর জেলা সিভিল সার্জন মো. খায়রুজ্জামানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় গাজীপুরে আরও ৯৫ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যার মধ্যে শুধু গাজীপুর সদরে রয়েছে ৫৯ জন।

এছাড়াও কালিয়াকৈরে ১১ জন, কালিগঞ্জে চারজন, কাপাসিয়ায় ১১ জন ও শ্রীপুর উপজেলায় ১০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

এদিকে গাজীপুর জেলা সিভিল সার্জনের কার্যালয় হতে প্রাপ্ত তথ্য মতে, গাজীপুরে এ পর্যন্ত সর্বমোট ২৯১০ জন করোনা রোগী শনাক্ত  করা হয়েছে। যার মধ্যে কালিয়াকৈরে ৩৪০ জন, কালীগঞ্জে ২২৮ জন, কাপাসিয়ায় ১৭৩ জন, শ্রীপুরের ২৮৭ জন ও গাজীপুর সদরে ১৮৮২ জন করোনা রোগী রয়েছে।

এদিকে এ পর্যন্ত সর্বমোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৮৪ জন এবং নতুন করে আরও দুইজনের মৃত্যু সংবাদ গাজীপুর জেলা সিভিল সার্জন কার্যালয় হতে নিশ্চিত করায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩০ শে।

এছাড়াও গেল ২৪ ঘণ্টায় ৪১১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ নিয়ে সর্বমোট প্রেরিত পরীক্ষার জন্য নমুনার সংখ্যা ২০১৬০ টি।