প্রচ্ছদ জাতীয় করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২৫০ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২৫০ বাংলাদেশির মৃত্যু

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

আমেরিকায় করোনায় মৃত্যুর মিছিল বাড়ছে। তবে গত ১০ মে আমেরিকায় কোনও বাংলাদেশীর প্রাণহানির ঘটনা ঘটেনি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্টেট রিওপেন করার সিদ্ধান্তে আমেরিকায় করোনা আরও মহামারি আকার ধারণ করতে যাচ্ছে। আমেরিকায় যেসব স্টেট রিওপেন করা হয়েছে সেখানে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আমেরিকায় করোনায় আক্রান্ত ১৩ লাখ ৬৭ হাজার ৩৮ জন এবং মারা গেছে প্রায় ৮০ হাজার ৭৮৭ জন। তবে নিউইয়র্কে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমছে। নিউইয়র্কে করোনায় আক্রান্ত ৩ লাখ ৪৫ হাজার ৪০৬ জন এবং মারা গেছে ২৬ হাজার ৮১২ জন।

নিউইয়র্ক সিটির গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, গত ২৪ ঘণ্টায় নিউইয়র্ক স্টেটে মৃত্যুবরণ করেছে ২০৭ জন। এর মধ্যে ১৬৪ জন হাসপাতালে প্রাণ হারিয়েছেন। বাকিরা নার্সিং হোমে। তিনি আরও বলেন, ২০ মার্চের পর নিউইয়র্কে করোনায় আক্রান্ত সর্বনিম্ন। নতুন করে গত ১০ মে করোনায় আক্রান্ত ৫২১ জন।

এদিকে গত ১০ মে আমেরিকায় কোনও বাংলাদেশি মারা যাননি। তবে ২৪ ঘণ্টার হিসেবে একজন বাংলাদেশি মারা গেছে। লংআইল্যান্ডে বসবাসকারী প্রবাসী একেএম ফজলুল হক করোনায় আক্রান্ত হয়ে গত ৯ মে মধ্যরাতে লংআইল্যান্ডের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। মাত্র দুইদিন আগে তার শ্বশুরও করোনায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে আমেরিকায় করোনায় ২৫০ জন বাংলাদেশি মৃত্যুবরণ করলেন।