প্রচ্ছদ আজকের সেরা সংবাদ করোনাভাইরাস: ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৪২১৩, মৃত্যু ৯৭

করোনাভাইরাস: ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৪২১৩, মৃত্যু ৯৭

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

ভারতে ক্রমেই খারাপ দিকে বাঁক নিচ্ছে করোনাভাইরাস। দেশটিতে একদিনে সর্বাধিক আক্রান্তের রেকর্ড হয়েছে গত ২৪ ঘণ্টায়। ভারতে নতুন করে আরও ৪ হাজার ২১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের।

সোমবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে, দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে দুই হাজার ২০৬ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ হাজার ১৫২ জন।সংক্রমণ বাড়লেও সুস্থ হয়ে ওঠার হারও বেড়েছে। রোববার সুস্থ হয়ে ওঠার হার ছিল ২৬.৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ৩১.১৪ শতাংশ। ইতোমধ্যেই করোনাকে হারিয়ে সারা দেশে সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৯১৭ জন।

এদিকে বিভিন্ন রাজ্যের করোনা পরিস্থিতি, লকডাউনসহ একাধিক বিষয় নিয়ে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে ওই বৈঠকের আগেই হঠাৎ করে একদিনে সর্বোচ্চ আক্রান্তের খবর সামনে এলো।অন্যদিকে তৃতীয় দফার লকডাউন ১৭ মে শেষ হওয়ার কথা রয়েছে।

তবে এর আগে গতকাল রোববার ভারতের রেল মন্ত্রণালয় জানিয়েছে, দূরপাল্লার যাত্রীবাহী ট্রেন চালু করা হবে।তারা বলছে, আগামীকাল মঙ্গলবার থেকেই শুরু করা হচ্ছে এই যাত্রীবাহী ট্রেন পরিষেবা। এদিন থেকে ১৫ জোড়া বিশেষ ট্রেন চলাচল শুরু হবে৷ প্রাথমিকভাবে রাজধানী দিল্লি থেকে ১৫টি গুরুত্বপূর্ণ শহরে যাতায়াত করবে ওই ট্রেনগুলো।