প্রচ্ছদ রাজনীতি ওবায়দুল কাদের সাহেবরা ১/১১ পুনরাবৃত্তির পথ প্রশস্ত করছেন: রিজভী

ওবায়দুল কাদের সাহেবরা ১/১১ পুনরাবৃত্তির পথ প্রশস্ত করছেন: রিজভী

ওবায়দুল কাদের সাহেবরা নিজেরা নিজেদের অনাচার ও অপকর্মের দ্বারা ১/১১ এর পুনরাবৃত্তির পথ প্রশস্ত করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এমন মন্তব্য করেন।

রিজভী বলেন: গত কয়েকদিন ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নানা রকম দুঃস্বপ্নে অস্থির ও শঙ্কিত হয়ে পড়েছেন। মানুষের বাকস্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা, চলাফেরার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হরণ করে যে শুন্যতার সৃষ্টি করেছেন তাতে ধেয়ে আসা প্রতিবাদী মানুষের টর্নেডোতে ভয় পেয়ে ওবায়দুল কাদের সাহেবরা বেসামাল হয়ে পড়েছেন। তাই কখনও ভয়ের কথা বলছেন, কখনও ধমকের সুরে কথা বলছেন।

তিনি বলেন: কাদের সাহেব, ধমক দিয়ে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতে পারবেন না। চারিদিকে আপনাদের পতনের শব্দ শোনা যাচ্ছে।

রিজভী অভিযোগ করে বলেন: গতকাল সকাল থেকে এখন পর্যন্ত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বর্ষিয়ান রাজনীতিবিদ ব্যরিস্টার মওদুদ আহমদকে নোয়াখালির কোম্পানিগঞ্জ উপজেলার মানিকনগর নিজ বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে দেশের সিনিয়র সিটিজেন বরেণ্য আইনজীবী ব্যরিস্টার মওদুদ আহমদ অবরুদ্ধ হয়ে আছেন। শুক্রবার দলীয় নেতা-কর্মীরা তার সাথে দেখা করতে গেলে তাদেরকে পুলিশ বাধা দেয় এবং তার বাড়ি ও বাড়ির সামনে থেকে ১০ জনকে আটক করে। আজও কোন নেতা-কর্মী তার সাথে দেখা করতে পারছেন না। এসব করে ওবায়দুল কাদের সাহেবরা নিজেরাই ১/১১ এর পুনরাবৃত্তি করতে চান। এসব বন্ধ করুন।

তিনি বলেন: সরকার প্রধান বাংলাদেশকে নিজের পৈতৃক তালুক মনে করে বলেই দেশের প্রধান বিরোধী নেত্রী বেগম খালেদা জিয়াসহ বিএনপি ও বিরোধী দলের নেতা-কর্মীরা আজ তার আক্রোশের শিকার হয়ে মিথ্যা মামলায় কারাগারে জুলুম সইতে হচ্ছে। দেশের হাজার হাজার নেতা-কর্মী মামলা-হামলায় বিপন্ন ও বিপদগ্রস্ত। প্রতিদিন গ্রেপ্তার চলছে নির্বিচারে। মিথ্যা মামলায় আসামী করাসহ নিজগৃহে অবরুদ্ধ করা হচ্ছে জাতীয় নেতাদের। আমি তীব্র প্রতিবাদ জানাই এবং অবিলম্বে খালেদা জিয়া ও সকল রাজবন্দীদের মুক্তি দাবি করছি।