প্রচ্ছদ খেলাধুলা ওজিলকে দলে নেওয়া ভুল সিদ্ধান্ত ছিল: জার্মানি ম্যানেজার

ওজিলকে দলে নেওয়া ভুল সিদ্ধান্ত ছিল: জার্মানি ম্যানেজার

রাশিয়া বিশ্বকাপে অঘটনের শেষ নেই। যার শুরুটা হয়েছে গ্রুপ পর্বেই ডিফেন্ডার চ্যাম্পিয়ন জার্মানির বিদায় দিয়ে। তারই জের ধরে এবার মুখ খুলনের জার্মানির টিম ম্যানেজার অলিভার বিয়েরহফ। তার মতে, তারকা মিডফিল্ডার মেসুত ওজিলকে বিশ্বকাপের দলে নেওয়া ভুল সিদ্ধান্ত ছিল।

এদিকে, বিশ্বকাপ থেকে বিদায়রে পর আবারও আলোচনায় এসেছে ওজিল ও তার সতীর্থ ইকে গুনডোগান তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের সাথে ছবি তোলার প্রসঙ্গটি। বিশ্বকাপের দল ঘোষণার একদিন আগে এই দুই খেলোয়াড় এরদোগানের সাথে ছবি তুলে সমালোচনার জন্ম দেন। বিশ্বকাপের আগে বেশ কয়েকটি প্রীতি ম্যাচে এই দুই জার্মান খেলোয়াড়কে সমর্থকরা মোটেই সমর্থন করেনি।

তারই জের ধরে বিয়েরহফ বলেন, আমরা জাতীয় দলের কোনো খেলোয়াড়কে এই ধরনের কার্যক্রমে বাঁধা দিতে পারি না। বরং তাদেরকে এই বিষয়ে পরামর্শ দিতে পারি। আমরা মেসুতের ব্যাপারে এটা করতে ব্যর্থ হয়েছি। তবে আমি বিশ্বাস করি মেসুত ও ইকে জাতীয় দলকে সমালোচনায় ফেলতে এই কাজ করেননি।

উল্লেখ্য, বিশ্বকাপের আসরে ১৯৩৮ সালের পরে এই প্রথমবারের মত গ্রুপ পর্ব থেকে বিদায় নিল জার্মানরা। চলতি বিশ্বকাপে সুইডেন, মেক্সিকো ও দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপের একেবারে শেষ দল হিসেবে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।