প্রচ্ছদ হেড লাইন এখন থেকে মানিকগঞ্জেই হবে করোনা পরীক্ষা : স্বাস্থ্যমন্ত্রী

এখন থেকে মানিকগঞ্জেই হবে করোনা পরীক্ষা : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বাংলাদেশের মানুষ এখন করোনা বিষয়ে অনেক বেশী সচেনতন রয়েছে। আর সচেতনতা বাড়ায় আমেরিকা, ভারতসহ বিশ্বের উন্নত রাষ্ট্রের তুলনায় বাংলাদেশে জনসংখ্যার অনুপাতে বিশ্বের অন্যসব দেশের তুলনায় বাংলাদেশে করোনায় মৃত্যু ও সংক্রমনের হার কমে গেছে। করোনা সংক্রমন কমে যাওয়ার পেছনে ডাক্তার, নার্সসহ সকলের প্রচেষ্টা ও সাধারন মানুষের সচেতনাই মুল কারণ।

Manikganj

দেশে করোনার ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই হচ্ছে করোনা প্রতিরোধের সবচেয়ে বড় হাতিয়ার। সেই সাথে আমাদের সকলকে নিয়মমত হাত ধুতে হবে এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। এখন থেকে করোনা পরীক্ষার জন্য কাউকে ঢাকায় যেতে হবেনা। মানিকগঞ্জে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে।

শনিবার বেলা দুই টার দিকে মানিকগঞ্জ ডায়াবেটিস হাসপাতাল চত্তরে বিশ্ব ডায়াবেটিস দিবসের এক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

সভায় পুলিশ সুপার রিফাত রহমান শামীম, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ফৌজিয়া খান, সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ, ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আফসার উদ্দিন সরকার বক্তব্য রাখেন।

মন্ত্রী আরো বলেন, সারা বিশ্বে প্রায় ৫ কোটি মানুষ আক্রান্ত হয়েছে এবং ১৩ লাখ লোক মৃত্যু বরণ করেছে। বাংলাদেশ সেই তুলনায় অনেক ভাল আছে। যথাসময়ে যথাযথ উদ্যোগ গ্রহণের জন্যই আমরা ভাল অবস্থানে আছি।

মন্ত্রী এর আগে কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে একটি পিসিআর ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।