প্রচ্ছদ সারাদেশ খুলনা বিভাগ একটি ব্যাগই তো

একটি ব্যাগই তো

গাংনী প্রতিনিধি,বি,ডি টোয়েন্টীফোর ডট কমঃ আজ (২৭ জানুয়ারী) রোববার।  বিদ্যালয়ে ছিলো নবীন বরণ।  এক সপ্তাহ ধরে কতই না কল্পনা। বান্ধবীদের মতোই নিজেও হলুদ শাড়ী  পরে আনন্দ করবে। কিন্তু না।  সে আনন্দের বাতি নিভে গেলো।  হঠাৎ আচম্কা ঝড়ে কেড়ে নিলো একটি নতুন জীবন।   ঝরে গেলাে একটি নতুন ফুল।

এ নতুন ফুলটির নাম তানহা খাতুন।  তানহা মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের হোগলবাড়িয়া গ্রামের লালন হোসেন ওরফে নালানের মেয়ে।  তানহা পার্শ্ববতি মহাম্মদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী  ।
আজ রোববার সকালে বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করার কথা ছিল।  কিন্তু তার একদিন আগে (শনিবার) বিকেলে তানহা তার বাবার কাছে হিজাব ও ভ্যানিটি ব্যাগ নেয়ার বায়না ধরে।  দারিদ্রতার কারণে বাবা তার এ বায়না ব্যাপারে কর্ণপাত না করায়,তানহা অভিমানে এদিন সন্ধ্যায় নিজ ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

এদিকে তানহা খাতুনের মৃত্যুর কারণে নবীন বরণ অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানান,মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মহাম্মদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সোহেল আহমেদ।

আজ রোববার দুপুর ১২টার দিকে তানহার জানাজা শেষে স্থানীয় গোরস্থান ময়দানে দাফন সম্পন্ন হয়।

এলাকার অনেকেই বলেছেন একটি ভ্যানিটি ব্যাগের জন্য এভাবে একটি ফুল ঝড়ে গেলো ?

এদিকে তানহার মৃত্যুতে তার মা-বাবার কান্না যেনো থামছেনা। তাকে দেখতে আসা তার শিক্ষক-শিক্ষিকা ও সহপাঠীরাও শোকে পাথর হয়ে পড়েছেন।