প্রচ্ছদ রাজনীতি আমরা তিস্তা নদীর পানির হিস্যা এখনো পাইনি: ফখরুল

আমরা তিস্তা নদীর পানির হিস্যা এখনো পাইনি: ফখরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর প্রসঙ্গে প্রশ্ন রেখেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন: ভারতের কাছ থেকে বাংলাদেশের যেসব পাওনা রয়েছে সেসব বিষয় কি প্রধানমন্ত্রী আলোচনা করেছেন?

শুক্রবার রাজধানীর গুলশানে রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে জাতীয় পার্টির (কাজী জাফর অংশ) আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মির্জা ফখরুল বলেন: আমরা তিস্তা নদীর পানির হিস্যা এখনো পাইনি। যখন আওয়ামী লীগ সরকার গঠন করেছিল, তখনই তারা বলেছিল তিস্তা নদীর চুক্তি এখন সময়ের ব্যাপার। অথচ আজকে দীর্ঘ ৯ বছর হয়ে গেল কিন্তু তিস্তা নদীর এক ফোটা পানির ব্যাপারে কোনো চুক্তি হয়নি।

‘শুধু তিস্তা নয় অভিন্ন ১৫৮টি নদী রয়েছে সেই নদীগুলোর পানির হিস্যার কোনো চুক্তি এখন পর্যন্ত হয়নি। অথচ দেখা যাচ্ছে সামরিক চুক্তি হচ্ছে, সীমান্ত চুক্তি, সীমান্তে আমাদের মানুষদের যে হত্যা করা হয় সে চুক্তি বাদ দিয়ে ট্রানজিট চুক্তি হচ্ছে। বিভিন্ন বন্দর হচ্ছে!’

ফখরুল বলেন: আমরা অবশ্যই একটি দেশের সাথে অন্য একটি দেশের সংযোগ স্থাপনের পক্ষে। একই সঙ্গে তার বিনিময়ে আমরা কী পাচ্ছি সেটাও জনগণের কাছে তুলে ধরতে হবে। আমরা এ সমস্যার বিষয়ে বারবার বলেছি। কিন্তু জনগণকে বোকা বানিয়ে, প্রতারণা করে আপনারা ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছেন।

‘সংসদ সদস্যরা স্থানীয় সরকার নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবে’- নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন: সংসদ সদস্যরা যদি নির্বাচনী প্রচারণায় অংশ নেয় তাহলে এই বিধি সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় হয়ে দাঁড়াবে। তাই আমরা এর বিরোধিতা করছি।

এসময় খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না, জনগণ মেনে নেবে না বলেও হুঁশিয়ারি দেন বিএনপি মহাসচিব

সূত্র: চ্যানেল আই অনলাইন