প্রচ্ছদ খেলাধুলা আবারও মেসিদের কোচ হচ্ছেন সাবেলা!

আবারও মেসিদের কোচ হচ্ছেন সাবেলা!

রাশিয়া বিশ্বকাপে কোটি ভক্তকে কাঁদিয়ে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে লিওনেল মেসির দল আর্জেন্টিনা। টুর্নামেন্টে আর্জেন্টিনা পুরোটা সময়ই পার করেছে নাটকীয়তার মধ্য দিয়ে। হার, জয় এবং ড্র দিয়ে নকআউটে পা রেখেছিল আর্জেন্টিনা। নক-আউট পর্বে আর্জেন্টিনার মুখোমুখি হয় শক্তিশালী ফ্রান্স। কিন্তু এদিন মাঠে জ্বলে উঠতে পারেননি মেসি, আর তাতেই বিশ্বকাপ মিশন শেষ হয় আর্জেন্টিনার। এরইপররই সামনে আসে দলের ভিতরের কোন্দলের নানা তথ্য-গুঞ্জন। তারই জের ধরে বরখাস্ত হন কোচ হোর্হে সাম্পাওলি।

এরপরই নতুন কোচের সন্ধানে নামে আর্জেন্টিনা ফুটবল সংস্থা। আর সেই দৌড়ে আবারও উঠে এসেছে আলেহান্দ্র সাবেলার নাম। নতুন করে গুঞ্জন শুরু হয়েছে, ফের জাতীয় দলের পাশাপাশি যুব দলেরও দায়িত্ব নিচ্ছেন সাবেলা।

এ ব্যাপারে আর্জেন্টাইন ভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে বলা হয়, সাবেলার সঙ্গে ২০১৯ কোপা আমেরিকা টুর্নামেন্ট পর্যন্ত চুক্তি করা হবে। এছাড়া আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে চিলিতে অনুষ্ঠেয় দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে যুবাদেরও হয়ে কাজ করবেন তিনি।

এই টুর্নামেন্টে ফাইনাল খেলা দুই দলই ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি অংশগ্রহন করবে।

উল্লেখ্য, দুই দশকের মধ্যে আর্জেন্টিনা ফুটবলের সেরা সাফল্য এনে দিয়েছিলেন কোচ সাবেলা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অধীনেই ফাইনাল খেলে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে জার্মানির বিপক্ষে শিরোপা বঞ্চিত হওয়ার পর নিজ থেকেই দায়িত্ব ছেড়ে দেন তিনি।