প্রচ্ছদ খেলাধুলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঢাকা প্রিমিয়ার লিগ

অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঢাকা প্রিমিয়ার লিগ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

করোনাভাইরাসের প্রকোপে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) বন্ধ হয়ে গেছে শেষের দিকে, বিভিন্ন দেশের দ্বিপাক্ষিক সিরিজগুলোও বন্ধ হয়ে গেছে এক বা দুই ম্যাচ পর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরও স্থগিত করা হয়েছে অনির্দিষ্ট সময়ের জন্য।

দেশের ক্রিকেটেও চলতি ঘরোয়া লিগ ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের (ডিপিএল) ২০১৯-২০ মৌসুমও স্থগিত করা হয় ১৫ এপ্রিল পর্যন্ত।আজ ১৫ এপ্রিল। সিদ্ধান্ত জানানোর কথা ঢাকা মহানগর ক্রিকেট কমিটির (সিসিডিএম), কবে নাগাদ শুরু হতে পারে ডিপিএল।কিন্তু দেশের যে অবস্থা তাতে করে ডিপিএল শুরু করা এই মুহূর্তে অসম্ভব বলে জানিয়েছেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

‘গত ২৬ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত দেশ লক-ডাউন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। এমন অবস্থায় বিসিবি সভাপতি ও পরিচালকদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে, অনির্দিষ্ট সময়ের জন্য ডিপিএল স্থগিত করার বিষয়টি। এই সময়ে সবার স্বাস্থ্যের বিষয়টি ভাবা জরুরী আমাদের। পরিস্থিতির উন্নতি হলে ক্লাবগুলোর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিবো কবে নাগাদ লিগ শুরু করা যায়।’এদিকে আগামী জুনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও দুই দেশের ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেয় সিরিজটি স্থগিতের। এছাড়া আয়ারল্যান্ড সফরও স্থগিত হয়েছে টাইগারদের।দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৩১ আর মৃতের সংখ্যা ৫০জন।