প্রচ্ছদ খেলাধুলা অগণিত ভুলে ভরা আর্জেন্টিনার জয়

অগণিত ভুলে ভরা আর্জেন্টিনার জয়

শেষ মুহূর্তে নাটকীয় এক জয় পেল আর্জেন্টিনা। খেলার ৮৫ মিনিতে রোহোর জয় সুচক গোলে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে মেসিরা। মেসিদের দ্বিতীয় রাউন্ডের প্রতিপক্ষ ফ্রান্স।

আর্জেন্টিনা জয় পেলেও কোচ সাম্পাওলির আজকের ম্যাচেও কিছু ভুল ছিল। খেলার দ্বিতীয়ার্ধে ডি-মারিয়ার মত অভিজ্ঞ খেলোয়াড়কে নামিয়ে দেন। তার জায়গায় খেলতে নামেন মেজা। কিন্তু মেজার থেকে অভিজ্ঞ আরও খেলোয়াড় থাকলেও নামাননি তিনি।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে কিভাবে পেরেজের মতো খেলোয়াড় সুযোগ পায়। যেখানে লা সেলাসেও, পাভন ও দিবালার মতো অভিজ্ঞ খেলোয়াড়রা ছিলেন। পেরেজ প্রথমে আর্জেন্টিনা দলের মূল একাদশেই ছিলেন না। লানজিনির ইঞ্জুরির কারনে তিনি সুযোগ পান। যে শুরুতে ২৩ দলের মূল স্কোয়াডে জায়গা পাননা সেই পেরেজ আর্জেন্টিনা দলের নিয়মিত একাদশের খেলোয়াড়। যা অবশ্যই অবাক করার মতো।

দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা দলের প্রতিপক্ষ ফ্রান্স। ফ্রান্স শক্তিশালী দল। তাদেরকে হারাতে হলে আজকের থেকেও সেরা খেলাটা দিতে হবে মেসিদের। শক্তিশালী দলের বিপক্ষে আজকের মতো অনভিজ্ঞ খেলোয়াড় দিয়ে আর যাই হোক জয় পাওয়া সম্ভব না। সেই জন্য লাগবে দিবালা, পাভন ও লা সেলাসাও মতো অভিজ্ঞ খেলোয়াড়।