প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ কঠোর লকডাউনে মানিকগঞ্জে“ফাঁকা” শহর, সড়ক ও ঢাকা-আরিচা মহাসড়ক

কঠোর লকডাউনে মানিকগঞ্জে“ফাঁকা” শহর, সড়ক ও ঢাকা-আরিচা মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক,মানিকগঞ্জ :

সরকার ঘোষিত কঠোর লকডাউনে আইনশৃংখলা বাহিনীর তৎপরতায় ফাঁকা মানিকগঞ্জ শহর ও ঢাকা-আরিচা মহাসড়ক। সড়ক ও মহাসড়কে দেখা যাচ্ছে না সাধারণ মানুষও। শুধুমাত্র কিছু রিকশা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় চলাচল করছে। শুক্রবার সকাল থেকে বৃষ্টিতে প্রয়োজনেও লোকজন বাহির হতে পারেনি।

এদিকে লকডাউন বাস্তায়ন করতে জেলার বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট ও মহাসড়কে হাইওয়ে পুলিশের টহল থাকায় জনশূন্য রয়েছে। শহরের পৌর এলাকায় বিভিন্ন রাস্তায় ব্যরিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সাথে রয়েছে পুলিশের টহল। অপ্রয়োজনে এসব রাস্তায় লোকজন বের হলে জবাবদিহিতায় পড়তে হচ্ছে তাদের । ফলে রাস্তা ঘাটে লোকজন কমই বের হচ্ছে।

এদিকে মানিকগঞ্জ জেলায় বিজিবি’র দুইটি এবং বাংলাদেশ সেনাবাহিনীর তিনটি টহল টিম রয়েছে। অপ্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া সাধারণ মানুষদের সচেতন করতে তারা কাজ করছে। এছাড়া উপজেলা এবং ব্যস্ততম এলাকাগুলোতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত রয়েছে।

শুক্রবার ২য় দিনের মত ব্যস্ততম পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌরুটেও যাত্রীর চাপ নেই বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।