প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে কাচাঁ ধানের সাথে এ কেমন আচরন ?

হরিরামপুরে কাচাঁ ধানের সাথে এ কেমন আচরন ?

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ

কাঁদছেন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালা ইউনিয়নের সট্টি এলাকার নিরিহ গরিব কৃষক মৃত- কেরামত আলীর ছেলে হায়াত আলী । কাঁদার কারণ হচ্ছে তার কষ্টে রোপনকৃত কাচাঁ ধান কেটে জমিতে ফেলে রেখেছে দুবৃর্ত্তরা।

গত ২৩ এপ্রিল শুক্রবার রাতের কোন একসময়ে চালা ইউনিয়নের সট্টি এলাকার ভাতছালা বিলের হায়াত আলীর ক্ষেতের ধান কেটে জমিতেই ফেলে রাখে দুবৃর্ত্তরা। হায়াত আলী জানান, তার পুরান বাড়ি সট্টি এলাকায়। বর্তমানে উপজেলার বলড়া ইউনিয়নের বহলাতলী এলাকায় বসবাস করেন। পুরান বাড়ি সট্টি এলাকায় বলে ভাতছালা বিলে পৈত্রিক জমিজমা রয়েছে।

গত শনিবার জানতে পারেন কে বা কারা তার ১২ শতাংশ জমি থেকে ৭ শতাংশ জমির ধান কেটে ফেলে রেখেছে। পরে তিনি সট্টি এলাকার সাবেক ২ নং ইউপি সদস্য এবং চালা ইউনিয়নের চেয়ারম্যানকে জানিয়েছেন বলেও তিনি জানান।

চালা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য শুক্কুর আলী জানান, হায়াত আলী আমাকে সহ এলাকার অনেককেই জানিয়েছেন কে বা কারা তার জমির কাচাঁ ধান কেটে রেখেছে। এ ধরনের খারাপ কাজের বিচার ও দাবি করেন তিনি। তার কাছে কেউ এখনো এ ব্যাপারে জানায়নি বলেও মুঠোফোনে জানান চালা ইউপি চেয়ারম্যান শামসুল আলম বিশ্বাস।

হরিরামপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুঈদ চৌধুরী জানান, এখনো এ বিষয়ে কেউ অভিযোগ করেনি অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।