প্রচ্ছদ সারাদেশ পিরোজপুরে দুই ভুয়া চিকিৎসকের জরিমানা

পিরোজপুরে দুই ভুয়া চিকিৎসকের জরিমানা

পিরোজপুর প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় র‌্যাবের হাতে মো. আমির হোসেন (৪৫) ও মো. মোস্তফা কামাল (৪০) নামের দুই ভুয়া চিকিৎসকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে র‌্যাব-৮ তাদের আটক করেন।

জানা গেছে, আটককৃত ভুয়া চিকিৎসক আমির হোসেন উপজেলা ধানী সাফার হাজী আ. রাজ্জাক সার্জিক্যাল ক্লিনিকের চিকিৎসক ও নোয়াখালী জেলার শাহাজাদপুর উপজেলার আবুল খায়ের মিয়ার ছেলে। আর আটককৃত মোস্তফা কামাল মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ মাথার মাহিমা ক্লিনিকের চিকিৎসক ও মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামের আমির হোসেনের ছেলে।

র‌্যাব-৮এর ওই অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করা কুমার চৌধুরী ওই অভিযানের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, এ সময় আটককৃত ভুয়া চিকিৎসক আমির হোসেনকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। আর মাহিমা ক্লিনিকের মোস্তফা কামালকে তিন মাসের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় শহরের বয়রাতলা এলাকার সৌদি প্রবাসী হাসপাতালে অভিযান চালানো হলে এর চিকিৎসক মো. জিয়াকে পাওয়া যায়নি। তাই এর পরিচালক মো. মনির হেসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আ. রাজ্জাক ক্লিনিক নামের অপর একটি ক্লিনিকে অভিযান চালানো হলে এর কর্তব্যরত ভুয়া চিকিৎসককে না পাওয়ায় এর ম্যানেজার মহিদুল হক জসিমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ওই সব ক্লিনিককে ভুয়া চিকিৎসক দিয়ে অপারেশন সহ চিকিৎসা না করার জন্য শতর্ক করা হয়েছে বলে তিনি জানান।